মঙ্গলবার-২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১১:২৪

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ টেকসই ভবিষ্যতের জন্য বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রীর ছয় দফা সুপারিশ রাজারহাটে জলবায়ু ঝুকিপূর্ণ ফোকাস গ্রুপের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত সুজানগরে বিজ্ঞান বিষয়ক কুইজ ও ৬ষ্ঠ বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত আবারও বিয়ে করেছেন ইভা রহমান শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি আটক ৭ আপ ৮ ডাউন এক জোড়া মেইল ট্রেন এখনো বন্ধ সান্তাহার-পঞ্চগড় রুটের ।। লালপুরে ইমো প্রতারক চক্রের আরো ৬ সদস্য আটক

সাধারণের মধ্যে অসাধারণ ছিলেন বঙ্গবন্ধু: পরিকল্পনামন্ত্রী

প্রকাশ: সোমবার, ১৬ আগস্ট, ২০২১ , ১০:৫৬ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন,  বঙ্গবন্ধু বাংলার সাধারণ মানুষদের সংগঠিত করে শত্রুর আক্রমণ প্রতিরোধে ঝাঁপিয়ে পড়ার নেতৃত্ব দিয়ে বিজয় ছিনিয়ে এনেছেন। তিনি সকল বাঙ্গালির জন্য বিজয় ছিনিয়ে এনেছিলেন। বঙ্গবন্ধু ছিলেন আমাদের অত্যন্ত আপনজন। বঙ্গবন্ধুর আগে অনেকেই নেতৃত্ব দেওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু তাদের সাথে বঙ্গবন্ধুর পার্থক্য একটাই। তিনি ছিলেন সাধারণের মধ্যে অসাধারণ। সর্বসাধারণের সাথে বঙ্গবন্ধুর যোগাযোগ ছিল অত্যন্ত স্বাভাবিক। এজন্যই দেশের সাধারণ মানুষ বঙ্গবন্ধুকে আপনজন মনে করে। বঙ্গবন্ধুর এইসব অর্জনের জন্য আমরা তার কাছে বারবার ফিরে যাই। আমাদের দুর্দাশা থেকে মুক্তি দিয়ে আলোর পথের পথরেখা তিনি দিয়ে গেছেন।

 

আজ সোমবার (১৬ আগস্ট) রাজধানীর আগারগাঁওয়ে বিবিএস অডিটরিয়ামে ১৫ আগস্ট উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

 

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।

 

পরিকল্পনামন্ত্রী তার বক্তব্যে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুারো প্রসঙ্গে বলেন,পরিসংখ্যান নিয়ে আমার প্রচন্ড আগ্রহ। আমার মন্ত্রণালয়ের অন্য কোন বিভাগকে নয়, শুধু পরিসংখ্যান ব্যুরোকেই আমি পরিবর্তন করতে চাই। আমার আগ্রহের কারণেই বিবিএসের পরিবর্তন করতে চাই। আমার কাছে মনে হয়, বিউটিফুল সাইন্স হচ্ছে পরিসংখ্যান। বর্তমানে দেশে যে পরিবর্তনটা চলছে, এ সকল ক্ষেত্রের যোগানই পরিসংখ্যান থেকে দেওয়া হচ্ছে। আমাদের এই মেয়াদে বিবিএসকে আরও সময়োপযোগি করতে চাই।

 

তিনি বলেন, মাঝেমাঝে প্রধানমন্ত্রী যে দু-একটি বিভাগ নিয়ে মন্তব্য করেন তার মধ্যে পরিসংখ্যান অন্যতম। প্রধানমন্ত্রী বলেছেন, আমরা সময়পোযোগি বিশুদ্ধ ও সঠিক পরিসংখ্যান চাই। সঠিক পরিসংখ্যান নিয়ে আমি যদি কোন কিছু করিও সেটার দায় আমার, আপনার না। কিন্তু আপনার বিশুদ্ধ পরিসংখ্যান তুলে এনে আমাদের হাতে তুলে দিবেন। আপনারা আরও দক্ষতার সাথে কাজ করেন। সরকারের পক্ষ থেকে আপনাদের সহায়তা করা হবে।

 


ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_