বুধবার-২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৮:০৪

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ শিগগিরই আইপি টিভির রেজিস্ট্রেশন দেওয়া হবে: তথ্যমন্ত্রী কক্সবাজারে ট্রেন চলবে আগামী বছর ডিসেম্বরে : রেলমন্ত্রী ফরাসি মিডিয়ার রোষানলে মেসি করোনায় আরও ৩৬ মৃত্যু, শনাক্ত ১,৩৭৬ সংসদ সদস্য মোশারফ হোসেন কৃষক দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক নির্বাচিত শেষ হলো ১৬তম নিবন্ধনের মৌখিক পরীক্ষা জলবায়ুর পরিবর্তন জনিত প্রভাব মোকাবেলায় পার্বতীপুরে দুটি প্রকল্প পরিদর্শন করলেন

সিটি করপোরেশন এলাকায় নেয়া যাবে অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ

প্রকাশ: মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১ , ২:৩২ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সিটি করপোরেশন এলাকায় যেকোনও টিকা কেন্দ্র থেকে অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ নেওয়া যাবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইপিআই)।

 

মঙ্গলবার (৩১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও লাইন ডিরেক্টর এবং কোভিড-১৯ ভ্যাকসিন ব্যবস্থাপনা টাস্ক ফোর্স কমিটির সদস্য  ডা. মো শামসুল হক স্বাক্ষরিত এক নির্দেশনায় এসব কথা বলা হয়।

 

নির্দেশনায় বলা হয়, গত ৭ ফেব্রুয়ারি থেকে কোভিড-১৯ (অ্যাস্ট্রাজেনেকা) ভ্যাকসিন প্রদান শুরুর পর সরবরাহের স্বল্পতার জন্য রেজিস্ট্রেশনকৃতদের একটি অংশ ১ম ডোজ ভ্যাকসিন গ্রহণ করে ২য় ডোজের জন্য দীর্ঘদিন অপেক্ষা করছেন। বর্তমানে এই ভ্যাকসিনের পর্যাপ্ত সরবরাহ থাকায় ২য় ডোজের জন্য অপেক্ষমাণদের দ্রুত ভ্যাকসিন প্রদানের জন্য কিছু পদক্ষেপ নেওয়া প্রয়োজন।

 

এতে বলা হয়, ইতোমধ্যে অ্যাস্ট্রাজেনেকার ১ম ডোজ টিকা গ্রহণকারীদের ভ্যাকসিন কার্ড প্রদর্শন করে প্রাপ্যতা সাপেক্ষে যে কোনও কেন্দ্র থেকে অ্যাস্ট্রাজেনেকার ২য় ডোজ টিকা প্রদান করতে হবে।

 

সরবরাহকৃত কোভিড-১৯ (অ্যাস্ট্রাজেনেকা) ভ্যাকসিন হতে ২য় ডোজের পাশাপাশি ১ম ডোজের ভ্যাকসিন প্রদান করতে হবে এবং আগামী ৯ সেপ্টেম্বরের মধ্যে অবশ্যই ১ম ডোজের (অ্যাস্ট্রাজেনেকা) ভ্যাকসিন প্রদান করা শেষ করতে হবে।

সূত্রঃ এবিএন


করোনা ভাইরাস বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_