শুক্রবার-২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৩:৫৪

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভোক্তা প্রতারণা বন্ধে প্রতিযোগিতা কমিশনকে রাষ্ট্রপতির নির্দেশ ২৬ বেসরকারি বিশ্ববিদ্যালয়কে ইউজিসির সতর্কতা সারা দেশের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক ১৪ নভেম্বর থেকে শুরু দাখিল পরীক্ষা গাইবান্ধা জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত বাতিল হচ্ছে ২১০ পত্রিকার ডিক্লারেশন

সিরাজগঞ্জে পৌঁছেছে ভারতের অষ্টম চালান তরল অক্সিজেন

প্রকাশ: রবিবার, ১৫ আগস্ট, ২০২১ , ১২:৪৯ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মহামারি করোনা প্রতিরাধে ভারত থেকে আমদানি করা অষ্টম চালানে আরো ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন (এলএমও) বহনকারি ভারতীয় রেলওয়ের ইন্দো-বাংলা ‘অক্সিজেন এক্সপ্রেস’ ট্রেন সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে খালাস করা হয়েছে। এ স্টেশন থেকে গ্যাস বহনকারী লরিতে নারায়ণগঞ্জের রুপগঞ্জের সেন্ট্রাল অক্সিজেন প্লান্টে নেয়া হবে। এ নিয়ে ১৫৭২ মেট্রিক টন তরল অক্সিজেন সিরাজগঞ্জে পৌঁছালো। এ অক্সিজেন করোনারোধে দেশের হাসপাতালগুলোতে সরবরাহ করা হবে।

 

বঙ্গবন্ধ সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনের মাস্টার ইসমাইল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আমদানিকারক প্রতিষ্ঠান লিনডে বাংলাদেশ লিঃ ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে করোনা প্রতিরোধে ভারত থেকে আমদানি করা অষ্টম চালানের ১০টি কনটেইনারে ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন রোববার সকাল ৭ টায় ওই স্টেশনে পৌঁছে।

এ সময় আমদানীকারক প্রতিষ্ঠান লিনডা বাংলাদেশের কর্মকর্তা, জিআরপি রেলওয়ে পুলিশ, ফায়ার সার্ভিসের সদস্যদের উপস্থিতিতে এ অক্সিজেন বুঝে নেয়া হয় এবং খালাস শুরু করা হয় অক্সিজেন। করোনা আক্রান্ত মুমূর্ষ রোগীদের সেবার জন্য জরুরিভাবে এ অক্সিজেন ভারত থেকে সরকারি সহযোগীতায় আমদানী করা হচ্ছে। ওই অক্সিজেন ট্রেনটি রাতেই ভারতে ফিরে যাবে বলে তিনি উল্লেখ করেন।


আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_