বৃহস্পতিবার-১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১০:১০

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ সুপারিশপ্রাপ্তদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে ভেরিফিকেশন ফরম পূরণের নির্দেশ টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছাড়ছেন কোহলি গণমাধ্যমে শৃঙ্খলা আনার দাবি সাংবাদিকদেরই : তথ্য ও সম্প্রচারমন্ত্রী নির্বাচনী এলাকায় ২০ সেপ্টেম্বর ব্যাংক বন্ধ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে : ডিএমপি কমিশনার আজও ৫১ জনের মৃত্যু বিএনপি অরাজকতা করলে কঠোর হাতে দমন: কৃষিমন্ত্রী

আইসিসির আগস্টের সেরা রুট

প্রকাশ: সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১ , ১১:৫৪ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আগস্ট মাসে সেরা পুরুষ ক্রিকেটারের স্বীকৃতি পেয়েছেন জো রুট। আর সেরা নারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ইমার রিচার্ডসন। ১৩ সেপ্টেম্বর এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

গত আগস্টে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে ব্যাট হাতে দারুণ পারফর্ম করেন রুট। যেখানে তিন টেস্টে তার সংগ্রহ ছিল ৫০৭ রান। এই সময়ে তিনি সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনবার। পুরো সিরিজেই তিনি ব্যাট হাতে ছিলেন উজ্জ্বল।

 

তবে বিশেষভাবে উল্লেখ্যযোগ্য লডর্সে তার ১৮০ রানের অপরাজিত ইনিংসটি। এমন পারফর্ম্যান্সের পর টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে আসেন ৩০ বছর বয়সী এই ক্রিকেটার।

এর আগে পুরুষ ক্রিকেটারদের ক্যাটাগরিতে ইংল্যান্ড অধিনায়কের পাশপাশি সেরা তিনে আরও মনোনয়ন পেয়েছিলেন ভারতের জাসপ্রিত বুমরাহ, আর পাকিস্তানের শাহিন আফ্রিদি। নিয়ম অনুয়ায়ী আইসিসি মনোনীত তিন জন থেকে দর্শকদের ভোটে একজনকে সেরা খেলোয়ার নির্বাচিত করা হয়।

 

নারীদের ক্যাটাগরিতে রিচার্ডসনের পাশাপাশি আগস্ট মাসের সেরা তিনে জা‍য়গা পেয়েছিলেন তারই সতীর্থ গেবি লুইস এবং থাইল্যান্ডের নাটয়া বুচথাম। নারীদের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ইউরোপ অঞ্চলের বাছাই পর্বের খেলায় আয়ারল্যান্ডের হয়ে ব্যাটে-বলে পারফর্ম করেছেন এই অলরাউন্ডার। সূত্রঃএবিএন


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_