রবিবার-১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ-১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১১:৩৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ফিরমিনোর হ্যাটট্রিকে লিভারপুলের গোল উৎসব দেশে টিকা দেওয়া হয়েছে ৫ কোটি ৬৯ লাখ ৭২ হাজার ডোজ মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ৩ জনের মৃত্যু ২০ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা দুপুরে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়কে দুর্নীতির কবল থেকে রক্ষার দাবি পাতে থাকুক লোভনীয় প্রন কারি সুজানগরে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত

আগস্টে মূল্যস্ফীতি বেড়েছে ৫ দশমিক ৫৪ শতাংশ

প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১ , ৪:৩১ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:পয়েন্ট টু পয়েন্ট ভিত্তিতে চলতি অর্থবছরের দ্বিতীয় মাস আগস্টে মূল্যস্ফীতি বেড়ে হয়েছে ৫ দশমিক ৫৪ শতাংশ। যা  জুলাই মাসে ছিল ৫ দশমিক ৩৬ শতাংশ। জুলাইয়ের তুলনায় আগস্টে শূন্য দশমিক ১৮ শতাংশ মূল্যস্ফীতি বেড়েছে। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) মূল্যস্ফীতির হালনাগাদ এ তথ্য প্রকাশ করেছে।

 

বিবিএসের প্রকাশিত হালনাগাদ তথ্যে দেখা গেছে, আগস্ট মাসে দেশের সার্বিক মূল্যস্ফীতি হয়েছে ৫ দশমিক ৫৪ শতাংশ। এর মধ্যে খাদ্য মূল্যস্ফীতি হয়েছে ৫ দশমিক ১৬ শতাংশ। আর খাদ্য-বহির্ভূত মূল্যস্ফীতি হয়েছে ৬ দশমিক ১৩ শতাংশ। আগের মাস জুলাইয়ে খাদ্য মূল্যস্ফীতি হয়েছিল ৫ দশমিক শূন্য ৮ শতাংশ। আর খাদ্য-বহির্ভূত মূল্যস্ফীতি হয়েছিল ৫ দশমিক ৮০ শতাংশ।

 

আগস্ট মাসে গ্রামাঞ্চলে সার্বিক মূল্যস্ফীতি হয়েছে ৫ দশমিক ৭১ শতাংশ। জুলাইয়ে এ হার ছিল ৫ দশমিক ৫৩ শতাংশ। আগস্টে শহরাঞ্চলে সার্বিক মূল্যস্ফীতি হয়েছে ৫ দশমিক ২২ শতাংশ। জুলাইয়ে হয়েছিল ৫ দশমিক শূন্য ৬ শতাংশ।

 

এছাড়া আগস্ট মাসে গ্রামে খাদ্য মূল্যস্ফীতি হয়েছে ৫ দশমিক ৬৭ শতাংশ। আর খাদ্য-বহির্ভূত মূল্যস্ফীতি হয়েছে ৫ দশমিক ৭৯ শতাংশ। এই মাসে শহর এলাকায় খাদ্যে মূল্যস্ফীতি হয়েছে ৪ দশমিক শূন্য ২ শতাংশ। খাদ্য-বহির্ভূত মূল্যস্ফীতি হয়েছে ৬ দশমিক ৫৯ শতাংশ।

 

এবিএন/মমিন/জসিম


অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_