রবিবার-২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৬:৪৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ লালমনিরহাটে সাইবার নিরাপত্তা সচেতনতা সেমিনার ও কম্পিউটার প্রশিক্ষণ কোর্স সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত  দুর্যোগে জনগণের পাশে ছিল শেখ হাসিনা সরকার-পলক রাজারহাটে প্রধানমন্ত্রীর প্রেস সচিবের ঘড়িয়ালডাঙ্গা গতিয়াসামে তিস্তারভাঙ্গণ কবলিত এলাকা পরিদর্শন। হিলিতে আউটলেট এ্যাডভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত উলিপুরে ভয়াবহ অগ্নিকান্ডে পাঁচ দোকান আগুনে পুড়ে ছাই পাঁচবিবিতে বয়েন উদ্দিন স্মৃতি পুরুস্কার বিতরণ আদমদীঘিতে যেদিকে চোখ যায় শুধুই সবুজের অপরুপ সমারাহ

আজই সিরিজ নিশ্চিত করতে চায় টাইগাররা

প্রকাশ: রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১ , ৪:৫২ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জেতার রেকর্ড আছে আগেই। এবার প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে আজ রবিবার তৃতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে স্বাগতিক বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়। সরাসরি দেখাবে গাজী টিভি ও টি-স্পোটর্স চ্যানেল।

 

প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। প্রথম ম্যাচ ৭ উইকেটে এবং উত্তেজনাপূর্ণ দ্বিতীয় ম্যাচে ৪ রানে জয়লাভ করে টাইগাররা। প্রথম ম্যাচে বাংলাদেশি বোলিং তোপে   নিজেদের সর্বনিম্ন মাত্র ৬০ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড।

তবে দ্বিতীয় ম্যাচে উইকেট ভালো হওয়ায় দারুন লড়াই করে সফরকারীরা। যদিও ভালোভাবে ম্যাচটি শেষ করতে পারেনি তারা। অধিনায়ক টম ল্যাথাম ৪৯ বলে অপরাজিত ৬৫ রান করেও দলের হার এড়াতে পারেননি। শেষ দুই বলে প্রয়োজনীয় ৮ রান নিতে পারেননি কিউই অধিনায়ক।

 

মূলত মুস্তাফিজুর রহমানের বোলিংয়ের কারণেই শেষ ওভারে প্রয়োজনীয় ১৯ রান তুলতে ব্যর্থ হয়েছেন ল্যাথাম। অবশ্য দীর্ঘ সময় পর এ দিনটি ভালো যায়নি মুস্তাফিজের। শেষ ওভারে ১৫ রান দিয়ে দলের জয় নিশ্চিত করলেও ৪ ওভারে মোট ৩৪ রান দিয়ে উইকেটশুন্য থাকেন দ্য ফিজ।

 

ওই ওভারের চতুর্থ বলটি বিমার দিয়ে নো বলের সঙ্গে বাউন্ডারি খেয়ে তো ম্যাচটি কঠিন করে ফেলেছিলেন ফিজ। তবে দ্রুতই ঘুরে দাঁড়ান কাটার মাস্টার। শেষ দুই বলে ল্যাথামের আক্রমণাত্মক ব্যাটিংকে দমন করে দলকে জয়ের স্বাদ দেন মুস্তাফিজ।

 

প্রথম দুই ম্যাচ হারের পর কিউইরা জানে, সিরিজে টিকে থাকার জন্য এটিই শেষ সুযোগ। এতে কোনো সন্দেহ নেই যে, সিরিজে ফিরতে সব ধরনের চেষ্টাই করবে নিউজিল্যান্ড। তবে বাংলাদেশ অনেক বেশি আত্মবিশ্বাসী। আজ সিরিজের তৃতীয় ম্যাচেই দারুণ এক মাইলফলক স্পর্শ করতে যাচ্ছেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। প্রথম বাংলাদেশি হিসেবে সংক্ষিপ্ত ফরম্যাটে শততম ম্যাচ খেলতে যাচ্ছেন রিয়াদ। অবশ্য বিশ্বের অষ্টম খেলোয়াড় হিসেবে এই মাইলফলক স্পর্শ করবেন তিনি।

 

এদিকে, শেষ ম্যাচে অপরাজিত ৩৭ রানই ম্যাচ সেরার পুরস্কার এনে দেয় মাহমুদুল্লাহকে। এই ইনিংস খেলার পথে টি-টোয়েন্টিতে বাংলাদেশের ওপেনার তামিম ইকবালের রানকে টপকে যান তিনি। এই ফরম্যাটে তামিম করেছেন ১,৭০১ রান। এখন মাহমুদুল্লাহর রান ১,৭০২। ১,৭৫৫ রান নিয়ে সবার উপরে আছেন সাকিব আল হাসান। মাহমুদুল্লাহর জন্য ঐতিহাসিক এই ম্যাচে সিরিজ জিততে পারলে, সেটি অবিস্মরণীয় হয়েই থাকবে।

 

মাহমুদুল্লাহর সাথে অনন্য একটি মাইলফলকে দাঁড়িয়ে সাকিব আল হাসানও। আর মাত্র দুটি উইকেট পেলেই টি-টোয়েন্টি ক্রিকেটে আন্তর্জাতিক অঙ্গণে সর্বোচ্চ শিকারী হবেন সাকিব। বর্তমানে সর্বোচ্চ উইকেট শিকারী শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গাকে টপকে যাবেন তিনি।

 

দুটি উইকেট আরও এক উচ্চতায় বসাবে সাকিবকে। আর মাত্র দুটি উইকেট নিলেই আন্তর্জাতিক ক্রিকেটে ৬শ শিকার পূর্ণ হবে সাকিবের। এতে বিশ্বের প্রথম খেলোয়াড় হিসেবে ১২ হাজার রান ও ৬শ উইকেট শিকারি হবেন সাকিব।

সূত্রঃ এবিএন


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_