রবিবার-১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ-১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ,-দুপুর ১২:৫৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ব্রেন্টফোর্ডকে হারিয়ে শীর্ষে চেলসি কলাপাড়ায় হতদরিদ্র নারীদের সেলাই মেশিন বিতরণ। বার্নলিকে হারিয়ে জয়ে ফিরল ম্যান সিটি রোমাঞ্চকর লড়াইয়ে ম্যানইউকে হারাল লেস্টার ফিরমিনোর হ্যাটট্রিকে লিভারপুলের গোল উৎসব দেশে টিকা দেওয়া হয়েছে ৫ কোটি ৬৯ লাখ ৭২ হাজার ডোজ মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ৩ জনের মৃত্যু

কুড়িগ্রামে ব্রহ্মপুত্র নদে ৪৮কেজি বাঘা আইড় ধরা পড়ল

প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১ , ৩:৪৪ পূর্বাহ্ণ , বিভাগ :

কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের চিলমারীতে উপজেলার ব্রহ্মপুত্র নদের তীরবর্তি রাণীগঞ্জ ইউনিয়নের ফকিরের হাট গ্রামে এক জেলের জালে ধরা পড়েছে ৪৮কেজি ওজনের একটি বাঘা আইড় মাছ। পরে মাছটি উপজেলার থানাহাট বাজারে ৬২হাজার ৪শ টাকায় বিক্রি করা হয়।
স্থানীয় বক্কর আলী বলেন,বুধবার ২৯সেপ্টেম্বর সকালে ফকিরের হাট গ্রামে জেলে বাবুল কুমার ব্রহ্মপুত্র নদে জাল ফেলেন। হটাৎ তার জালে ৪৮কেজি ওজনের একটি বাঘা আইড় মাছ ধরা পড়ে তার জালে। সেখানে উš§ুক্ত ডাকে ১হাজার টাকা কেজি দরে ৪৮হাজার টাকায় কিনে নেন থানাহাট বাজারের এক মাছ ব্যবসায়ী লাল চরণ। এ সময় ওই ঘাটে মাছটি দেখতে উৎসুক জনতা ভিড় করেন।
বিকেল থেকে রাত পর্যন্ত থানাহাট বাজারে মাছ ব্যবসায়ী লাল চরণ বাঘা আইড় মাছটি কেটে প্রতি কেজি ১হাজার ৩শ দরে ৬২হাজার ৪০০টাকায় খুচরা বিক্রি করেন।
মাছ ব্যবসায়ী লাল চরণ বলেন,বর্তমানে ব্রহ্মপুত্র নদে জেলেদের জালে প্রায়ই সময় ছোট-মাঝারিসহ বিভিন্ন আকারের বাঘাইড় মাছ ধরা পড়ছে জেলেদের জালে। বর্তমানে বাজারে এই মাছের বেশ চাহিদা রয়েছে। বিভিন্ন ঘাট থেকে মাছ কিনে কেটে খুচরা বিক্রির করেন তিনি। এছাড়াও তিনি আরও বলেন, জেলার অনেক বড় বড় ব্যবসায়ী, শিল্পপতি,আমলা, রাজনীতিবিদরা তার নিকট থেকে এমন বড়-বড় মাছ কিনে নেন।
এই বিষয়ে উপজেলার মৎস্য অফিসার নুরুজ্জামান খান ৪৮কেজি ওজনের বাঘা আইড় মাছ ধরার সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমানে ব্রহ্মপুত্র নদের বিভিন্ন এলাকায় নিয়মিতই বড় বড় মাছ ধরা পড়ছে। এতে জেলে ও ব্যবসায়ীরা উভয়ই খুশি। আমরা এই এলাকায় এ ধরনের মাছের জন্য অভয়াশ্রম গড়ে তুলে তাদের রা করতে চেষ্টা করছি। যেন তারা নদীতে বংশ বিস্তার করতে পারে।#

 

 


ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_