বুধবার-২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সন্ধ্যা ৭:৫৮

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ শিগগিরই আইপি টিভির রেজিস্ট্রেশন দেওয়া হবে: তথ্যমন্ত্রী কক্সবাজারে ট্রেন চলবে আগামী বছর ডিসেম্বরে : রেলমন্ত্রী ফরাসি মিডিয়ার রোষানলে মেসি করোনায় আরও ৩৬ মৃত্যু, শনাক্ত ১,৩৭৬ সংসদ সদস্য মোশারফ হোসেন কৃষক দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক নির্বাচিত শেষ হলো ১৬তম নিবন্ধনের মৌখিক পরীক্ষা জলবায়ুর পরিবর্তন জনিত প্রভাব মোকাবেলায় পার্বতীপুরে দুটি প্রকল্প পরিদর্শন করলেন

খুব সহজে তৈরি করুন মজাদার ডিম কোরমা

প্রকাশ: রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১ , ১০:৪৩ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চাইলে আপনি ডিম দিয়ে রান্না করতে পারেন কোরমা। চলুন রেসিপি দেখে জেনে নিই, যেভাবে রান্না করতে হয় মজাদার ডিমের কোরমা।

রান্না করতে যা লাগবে

সিদ্ধ করা ডিম ৫টি

পেঁয়াজকুঁচি আধাকাপ

পেঁয়াজ বেরেস্তা আধাকাপ

আদাবাটা আধা টেবিল চামচ

রসুনবাটা আধাটেবিল চামচ

ধনেগুঁড়া ১ চা চামচ

ভাজা জিরাগুঁড়া ১ চা চামচ

মরিচগুঁড়া আধা চা চামচ

টক দই ৪ চা চামচ

নারিকেলের দুধ ১ কাপ

ঘি ১ টেবিল চামচ

কাঁচামরিচ ১০টি বা স্বাদ অনুযায়ী

তেজপাতা দুটি, এলাচ তিনটি

দারুচিনি দুটি

কিশমিশ ৩-৪টি

তেল এক কাপের চার ভাগের এক ভাগ।

যেভাবে রান্না করবেন

প্রথমে পরিবেশনের জন্য কিছু পেঁয়াজ ও বেরেস্তা রেখে, বাকি বেরেস্তার সঙ্গে দই দিয়ে ব্লেন্ডারে মিশিয়ে নিন। তেল একটু গরম করে সিদ্ধ ডিমগুলো ভেজে আলাদা রাখুন। এবার এই তেলেই তেজপাতা, এলাচ, দারুচিনি দিয়ে পেঁয়াজ হালকা ভেজে নিন। এরপর আদাবাটা, রসুনবাটা আর লবণ দিন। ভাজা ভাজা হলে ধনেগুঁড়া, ভাজা জিরাগুঁড়া ও মরিচগুঁড়া দিয়ে পানি দিন। সঙ্গে পেঁয়াজ-বেরেস্তা, দইয়ের মিশ্রণ, নারিকেলের দুধ, কাঁচামরিচ ফালি দিয়ে দিন। ভাজা ডিম সঙ্গে ঘি এবং কিশমিশ দিয়ে ঝোল হালকা ঘন হওয়া পর্যন্ত রান্না করতে থাকুন। রান্না শেষ হলে নামিয়ে বেরেস্তা ছড়িয়ে পোলাও অথবা ভাতের সাথে পরিবেশন করুন।

সূত্রঃ বাংলাদেশ জার্নাল


লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_