শুক্রবার-২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ২:৪৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভোক্তা প্রতারণা বন্ধে প্রতিযোগিতা কমিশনকে রাষ্ট্রপতির নির্দেশ ২৬ বেসরকারি বিশ্ববিদ্যালয়কে ইউজিসির সতর্কতা সারা দেশের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক ১৪ নভেম্বর থেকে শুরু দাখিল পরীক্ষা গাইবান্ধা জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত বাতিল হচ্ছে ২১০ পত্রিকার ডিক্লারেশন

চট্টগ্রামে করোনায় আরও ৪ জনের মৃত্যু

প্রকাশ: বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১ , ৬:০৪ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩৩ জন। এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ জন।

 

আজ বুধবার (৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। এর আগে, মঙ্গলবার করোনায় মারা গিয়েছিলেন ৪ জন, শনাক্ত হয়েছিলেন ১৯৮ জন।

 

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ১২টি ও কক্সবাজারে একটি ল্যাবে ১ হাজার ৫০৯ জনের নমুনা পরীক্ষা করে ১৩৩ জনের মধ্যে করোনাভাইরাস পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের ৮৭ জন। বাকিরা বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৮ দশমিক ৮১ শতাংশ।

 

উপজেলাগুলোর মধ্যে চন্দনাইশ ২, পটিয়ায় ১, বোয়ালখালী ৪, রাঙ্গুনিয়া ৫, রাউজান ৯, ফটিকছড়ি ৫, হাটহাজারী ১৬, সীতাকুণ্ড ৩ ও সন্দ্বীপে এক জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর লোহাগড়া, সাতকানিয়া, বাঁশখালী, আনোয়ারা ও মিরসরাই উপজেলায় কেউ আক্রান্ত হননি।

 

চট্টগ্রামে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৫২ জন। মোট শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরেরই ৭২ হাজার ৮৯১ জন। বাকি ২৭ হাজার ৫৬১ জন বিভিন্ন উপজেলার।

 

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়াদের ২ জন চট্টগ্রাম নগরের। আর বাকি ২ জন নগরের বাইরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ২৫৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭০০ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৫৯ জন।

 

উল্লেখ্য, চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান। সূত্রঃ এবিএন


করোনা ভাইরাস বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_