তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৫ পূর্বাহ্ন

‘জয় দূর্গা মায়ের জয়’র প্রকাশনা অনুষ্ঠিত

  • প্রকাশ বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১, ৫.২০ এএম
  • ৫৯ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:

রাজধানীর যমুনা ফিউচার পার্কের বিশ্বরঙ শো’রুমে অনুষ্ঠিত হয়ে গেলো ‘বিশ্ব রঙ’-এর কর্ণধার বিপ্লব সাহা’র সার্বিক পরিকল্পনা, তত্ত্বাবধানে নির্মিত ব্যয়বহুল মিউজিক্যাল ফিল্ম ‘জয় দূর্গা মায়ের জয়’। সোমবার সন্ধ্যায় ‘জয় দূর্গা মায়ের জয়’ অনুষ্ঠানের প্রকাশনা উৎসব অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন নন্দিত অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। মিউজিক্যাল ভিডিওটি মিম বেশ মনোযোগ দিয়েই উপভোগ করেন। এতো বেশি উচ্ছ্বসিত হয়ে পড়েন মিম যে গানটি দেখে তিনি তার উচ্ছাস প্রকাশ করতে গিয়ে নিজেই নিজের আসন থেকে আনন্দে উঠে দাঁড়িয়ে যান।

আর এর পরপরই মিম তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন,‘গানটি দেখার পর আমি নিজেই অনেক বেশি উচ্ছসিত হয়ে পড়েছিলাম এবং ভাবছিলাম যে এতো সুন্দর কেন গানটা। শুধু গানটাই যে সুন্দর তাই নয় গানটির মিউজিক ভিডিও’র জন্য সব ধরনের আয়োজন এতো চমৎকার যে তা যে কাউকেই মুগ্ধ করবে। একটি মিউজিক ভিডিও নির্মাণের ক্ষেত্রে বিপ্লব দাদা যে আয়োজন করেছেন তা অনেক সময় আমাদের সিনেমার গানের ক্ষেত্রেও এই ধরনের আয়োজন করা হয়না। এটা সত্যিই বলার জন্য নয়, আমি জানি বুঝি বলেই বলছি। আর পূজার সময় ঠিক এই ধরনের গান দেখলেই অনুভব করা যায় যে পূজা আসছে। এবারের পূজায় অন্তত: এই গানটি আমার বিশ্বাস পূজা উপলক্ষ্যে ঘরে ঘরে বাজবে। বিপ্লব দাদা’র প্রতি আন্তরিক কৃতজ্ঞতা এমন চমৎকার একটি গান করার জন্য। শিল্পীদের প্রতি, গানের গীতিকার, সুরকার, মিউজিক ভিডিও নির্মাতার প্রতিও রইলো আন্তরিক অভিনন্দন।’

দূর্গা পূজা’র গান নিয়ে এই ধরনের ব্যয়বহুল মিউজিক্যাল ভিডিও এর আগে বাংলাদেশে হয়নি। বিপ্লব সাহা বলেন,‘বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছরে কোন প্রযোজনা প্রতিষ্ঠান পূজার গান করতে উদ্যোগ নেয়নি। পূজার সময় মে ভারতীয় গান বাজে, শিল্পীরা ভারতীয় গান পরিবেশন করেন। এবার যেহেতু জয় দূর্গা মায়ের জয় প্রকাশ হলো-আমার বিশ্বাস এই গান দিয়ে পূজায় বাংলাদেশে নতুন এক ধারার সৃষ্টি হবে। বাংলাদেশের দূর্গা পূজায় কিছুটা হলেও বিশ্ব রঙ অবদান রাখতে পারছে, এটাই অনেক গর্বের, আনন্দের।’

গানটি লিখেছেন সঞ্জীবন চক্রবর্ত্তী এবং সুর সঙ্গীত করেছেন উজ্জ্বল সিনহা এবং গেয়েছেন বিপ্লব সাহা, হৈমন্তী রক্ষিত, স্বপ্নীল সজীব ও কর্ণিয়া। মিউজিক্যাল ফ্যাশন ভিডিওটি নির্মাণ করেছে কল্পলোক ক্রিয়েটিভ ফ্যাক্টরী। গানটি গতকাল মঙ্গলবার রাতে বিশ্ব রঙ’র ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে।

ছবি : আলিফ রিফাত

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam