বৃহস্পতিবার-১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৯:২২

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ সুপারিশপ্রাপ্তদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে ভেরিফিকেশন ফরম পূরণের নির্দেশ টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছাড়ছেন কোহলি গণমাধ্যমে শৃঙ্খলা আনার দাবি সাংবাদিকদেরই : তথ্য ও সম্প্রচারমন্ত্রী নির্বাচনী এলাকায় ২০ সেপ্টেম্বর ব্যাংক বন্ধ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে : ডিএমপি কমিশনার আজও ৫১ জনের মৃত্যু বিএনপি অরাজকতা করলে কঠোর হাতে দমন: কৃষিমন্ত্রী

দলিত ও আদিবাসীদের পরিস্থিতি নিয়ে রংপুর বিভাগের গণমাধ্যমকর্মীদের নিয়ে দু’দিনব্যাপি কর্মশালা সম্পন্ন

দলিত ও আদিবাসী অধিকার রক্ষায় রংপুর বিভাগীয় গণমাধ্যম কমিটি গঠন

প্রকাশ: সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১ , ২:১৭ অপরাহ্ণ , বিভাগ :

সোহেল সানী,  পার্বতীপুর : দলিত ও আদিবাসীদের জীবনযাত্রা ও বর্তমান পরিস্থিতি নিয়ে রংপুর বিভাগের গণমাধ্যমকর্মীদের নিয়ে দু’দিনব্যাপি কর্মশালা আজ সোমবার সম্পন্ন হয়েছে। গত রবিবার রংপুরের আরডিআরএস বাংলাদেশ বেগম রোকেয়া হলরুমে সুইজারল্যান্ড ভিত্তিক দাতাসংস্থা হেকস-ইপার এর সহযোগিতায় ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেড বাংলাদেশে দলিত ও আদিবাসীদের পরিস্থিতি ও গণমাধ্যমের ভূমিকা শীর্ষক দু’দিনব্যাপী এই কর্মশালার আয়োজন করে। কর্মশালায় রংপুর জেলাসহ বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলার ১০ সাংবাদিক অংশ নেন। এ কর্মশালার উদ্বোধন প্রধান অতিথি রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ জাকির হোসেন করেন। বিশেষ অতিথি ছিলেন, গাজী টিভির প্রধান নির্বাহী সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা, বাংলা ইনসাইডারের প্রাধান সম্পাদক সৈয়দ বোরহান কবির ও যুগান্তর রংপুর ব্যুরো প্রধান এবং রংপুর প্রেস কাবের সভাপতি মাহবুব রহমান। অনুষ্ঠানে বিভিন্ন গবেষনা ও পরিসংখ্যান উপস্থপন করেন, হেকস/ইপার এর সাইবুন নেসা, ইশরাত জাহান বিজু, সিফাত ইমরানুর রউফ ও রাকিবুজ্জামান প্রমুখ।

এতে সমন্বয়কের দায়িত্বে ছিলেন দৈনিক দাবানলের নির্বাহী সম্পাদক সুশান্ত ভৌমিক। আদিবাসী ও দলিত সম্প্রদায়ের অধিকার বাস্তবায়ন ও জীবনমানের উন্নয়নের লক্ষ্যে দৈনিক দাবানলের নির্বাহী সম্পাদক ও আজকালের খবরের রংপুর ব্যুরো প্রধান সুশান্ত ভৌমিককে সমন্বয়ক, যুগান্তর রংপুর ব্যুরো প্রধান ও রংপুর প্রেসকাবের সভাপতি মাহবুব রহমানকে আহবায়ক, ডেইলি স্টারের রংপুর বিভাগীয় প্রতিনিধি কংকন কর্মকারকে সদস্য সচিব এবং চ্যানেল আই ও সমকালের রংপুর স্টাফ রিপোর্টার মেরিনা লাভলী, বাংলাদেশ প্রতিদিনের রংপুর স্টাফ রির্পোটার নজরুল মৃধা, কালেরকণ্ঠের রংপুর ব্যুরো প্রধান স্বপন চৌধুরী, দৈনিক দেশ রুপান্তর এর পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি সোহেল সানী, ঢাকা পোষ্ট এর রংপুর প্রতিনিধি ফরহাদুজ্জামান ফারুক, বাংলানিউজের রংপুর প্রতিনিধি মাহফুজুল ইসলাম বকুল, দৈনিক আজকের জনগণ’র নির্বাহী সম্পাদক, মাইটিভি ও দৈনিক সংবাদ গাইবান্ধা জেলা প্রতিনিধি আফতাব হোসেনকে সদস্য করে ৯ সদস্য বিশিষ্ট রংপুর বিভাগীয় সাংবাদিক নেটওয়ার্ক এর কমিটি গঠন করা হয়। কর্মশালা শেষে অংশগ্রহণকারী গণমাধ্যম কর্মীদের হাতে সনদপত্র প্রদান করেন প্রধান অতিথি রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ জাকির হোসেন করেন।


ঢাকা,রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_