বৃহস্পতিবার-১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১০:১৩

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ সুপারিশপ্রাপ্তদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে ভেরিফিকেশন ফরম পূরণের নির্দেশ টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছাড়ছেন কোহলি গণমাধ্যমে শৃঙ্খলা আনার দাবি সাংবাদিকদেরই : তথ্য ও সম্প্রচারমন্ত্রী নির্বাচনী এলাকায় ২০ সেপ্টেম্বর ব্যাংক বন্ধ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে : ডিএমপি কমিশনার আজও ৫১ জনের মৃত্যু বিএনপি অরাজকতা করলে কঠোর হাতে দমন: কৃষিমন্ত্রী

নাঈমুরের স্পিনে সিরিজে এগিয়ে গেল টাইগার যুব দল

প্রকাশ: রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১ , ২:৪৩ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আগের ম্যাচে ব্যাটিং ব্যর্থতা ছাপিয়ে রিপন মন্ডলের স্পিনে অনূর্ধ্ব-১৯ দলের সিরিজে আফগানিস্তানকে ১৬ রানে হারায় বাংলাদেশ। সিলেটে দ্বিতীয় ম্যাচেও বোলারদের সাফল্যে জিতল স্বাগতিকরা। নাঈমুর রহমানের ঘূর্ণিতে আফগানদের ১০১ রানে গুটিয়ে দেওয়ার পর জিততে ঘাম ছুটে গেছে তাদের। ২৩.১ ওভারে ৭ উইকেটে ১০২ রান করে বাংলাদেশ। ৩ উইকেটের জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ তে এগিয়ে গেল মেহেরব হাসানের দল।

 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করে আফগানিস্তান। ২০তম ওভারে জোড়া আঘাতে প্রতিপক্ষ অধিনায়ক ইজাজ আহমেদ (৯) ও আল্লাহ নুরকে (১২) ফেরান নাঈমুর। পরে ইজাজ আহমেদ আহমাদজাই (১০) ও নানগেয়ালিয়া খারোতেকে (১) মাঠছাড়া করেন বাঁহাতি স্পিনার।

৬৫ রানে ৫ উইকেট হারানো আফগানিস্তানের একশ রান করাই কঠিন হয়ে পড়ে। শেষ পর্যন্ত কামরান হোতাকের অপরাজিত ১৮ রানে ভর করে ৪২.৩ ওভারে একশ পার করে সফরকারীরা। সর্বোচ্চ ২৫ রান করেন ওপেনার সাবাউন বানুরি।

 

বাংলাদেশের যুবাদের হয়ে একাই ৪ উইকেট নেন নাঈমুর। ১০ ওভারে ৪ মেডেনসহ মাত্র ১৪ রান দেন। এ ছাড়া ২ উইকেট নেন গোলাম কিবরিয়া।

 

১০২ রানের টার্গেটে খেলতে নেমে শুরুটা দারুণ হয় বাংলাদেশের। ওপেনার প্রান্তিক নওরোজ নাবিল ২৪ রানে আউট হলে ভাঙে ৩৭ রানের জুটি। দলীয় ৫৭ ও ব্যাক্তিগত ৩১ রানে আরেক ওপেনার মফিজুল ইসলাম আউট হলে ধস নামে বাংলাদেশের ব্যাটিংয়ে।

 

৭০ থেকে ৭৫ রানের মধ্যে হারিয়ে ফেলে ৩ উইকেট। এরপর আরও দুটি উইকেট পড়লেও শেষ পর্যন্ত কোনো বিপদ হয়নি।অধিনায়ক মেহেরব (০), খালিদ হাসান (২) ও গোলাম কিবরিয়া (৩) ফেরার পর আইচ মোল্লার অপরাজিত ১৬ ও রিপনের ৬ রানে হাসিমুখে মাঠ ছাড়ে বাংলাদেশ। আফগানদের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন ইজহারুল হক নাভিদ।

দুর্দান্ত বোলিংয়ের জন্য ম্যাচসেরার পুরস্কার ওঠে নাঈমুরের হাতে।


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_