মঙ্গলবার-২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১০:৩১

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ টেকসই ভবিষ্যতের জন্য বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রীর ছয় দফা সুপারিশ রাজারহাটে জলবায়ু ঝুকিপূর্ণ ফোকাস গ্রুপের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত সুজানগরে বিজ্ঞান বিষয়ক কুইজ ও ৬ষ্ঠ বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত আবারও বিয়ে করেছেন ইভা রহমান শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি আটক ৭ আপ ৮ ডাউন এক জোড়া মেইল ট্রেন এখনো বন্ধ সান্তাহার-পঞ্চগড় রুটের ।। লালপুরে ইমো প্রতারক চক্রের আরো ৬ সদস্য আটক

পঞ্চম বর্ষে পা রাখল আল্টিডিউট হান্টার

প্রকাশ: শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১ , ৫:৪৭ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ উচ্চতাপ্রেমী মানুষদের নিয়েই ট্রেকিং গ্রুপ অল্টিটিউড হান্টারের গল্পগাঁথা। কাঁটাতারের সীমানা পেরিয়ে বান্দরবান থেকে হিমালয়ে ট্রেকিং গ্রুপটির অবিরাম পথচলা।

শনিবার চার বছর পেরিয়ে পঞ্চম বর্ষে পদার্পণ করলো ট্রেকিং গ্রুপটি।

জানা যায়, ২০১৭ সালে ভারতের হিমাচল প্রদেশের হাম্পতা পাস ট্রেকের মাধ্যমে গ্রুপটি শুরু করেন ফজলুর রহমান শামীম ও জয়নাব শান্তু নামের দুজন। বর্তমানে তিনজন এডমিন, আটজন মডারেটর ও ৭১ হাজার সদস্য নিয়ে গ্রুপটি বাংলাদেশ ও হিমালয়ের বিভিন্ন পাহাড়ে ট্রেকিং পরিচালনা করছে। এরমধ্যে উল্লেখযোগ্য হলো- রূপকুণ্ড ট্রেক, ব্রহ্মাতাল ট্রেক, কেদারকান্থা ট্রেক, সান্দাকফু ট্রেক অন্নপূর্ণা বেসক্যাম্প ও সার্কিট ট্রেক, এভারেস্ট বেসক্যাম্প ট্রেক।

এছাড়া গ্রুপটি থেকে স্টক কাংরি পর্বত, ইয়ালা পর্বত ও কাং ইয়াৎ সে ২ পর্বতে অভিযান পরিচালিত হয়েছে।

বাংলাদেশের পার্বত্য অঞ্চলের বিভিন্ন ঝর্ণা, পাহাড় ট্রেকিং এবং হিমালয়ের বিভিন্ন শৃঙ্গ আরোহণই এই গ্রুপটির উদ্দেশ্য ও ভালোবাসা।


লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_