শুক্রবার-২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১:৩৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভোক্তা প্রতারণা বন্ধে প্রতিযোগিতা কমিশনকে রাষ্ট্রপতির নির্দেশ ২৬ বেসরকারি বিশ্ববিদ্যালয়কে ইউজিসির সতর্কতা সারা দেশের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক ১৪ নভেম্বর থেকে শুরু দাখিল পরীক্ষা গাইবান্ধা জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত বাতিল হচ্ছে ২১০ পত্রিকার ডিক্লারেশন

পুলিশে চাকরি

প্রকাশ: শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১ , ২:৩৩ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের লক্ষ্যে আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদনের আহ্বান করা হয়েছে। আগামী ১০ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে।

পুলিশের ওয়েবসাইট থেকে জানা গেছে, প্রাথমিকভাবে জেলাভিত্তিক মোট তিন হাজার শূন্য পদে কনস্টেবল নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে ২ হাজার ৫৫০ জন পুরুষ ও ৪৫০ জন নারী কনস্টেবল।

 

পুলিশ সদর দপ্তর জানায়, ঢাকা জেলায় সর্বোচ্চ ২৫১ জন ও বান্দরবান জেলায় সর্বনিম্ন ৮ জন নিয়োগ দেয়া হবে।

 

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) রাতে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানা গেছে, আগামী ৭ অক্টোবরের মধ্যে ন্যূনতম এসএসসি পাস করা বয়স ১৮ থেকে ২০ বছরের মধ্যে বাংলাদেশি যেকোনো নারী ও পুরুষ আবেদন করতে পারবেন। তবে ২০২০ সালের ২৫ মার্চ যারা বয়স সীমার মধ্যে পৌঁছেছেন তারাও এবার সুযোগ পাচ্ছেন আবেদনের। এ ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ও অন্যান্য কোটা অনুসরণ করা হবে।

 

শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকাল থেকে ১০টা থেকে চলতি বছরের ৭ অক্টোবর বিকেল ৫টার মধ্যে আবেদন করা যাবে। http://police.teletalk.com.bd এ লগইন করে আবেদন করা যাবে। মাত্র ৩০ টাকা (অফেরতযোগ্য) খরচে এই নিয়োগে আবেদনের সুযোগ মিলছে।

 

আবেদনের যোগ্যতায় জিপিএ-৫ এরমধ্যে কমপক্ষে ২.৫ থাকতে হবে। হতে হবে বাংলাদেশি। তবে বিবাহিত বা তালাকপ্রাপ্ত কেউ এতে আবেদন করতে পারবেন না।

 

এবার নিয়োগের ক্ষেত্রে উচ্চতা ও বুকের মাপে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। পুরুষদের কনস্টেবল হওয়ার জন্য উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৬ ইঞ্চি থাকতে হবে। আর নারীদের জন্য ৫ ফুট ২ ইঞ্চির স্থলে ৫ ফুট ৪ ইঞ্চি করা হয়েছে।

 

এবিএন


চাকরির খবর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_