বৃহস্পতিবার-২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সন্ধ্যা ৬:৩০

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১১৪৪ ফুলবাড়ীতে বেড়েই চলছে জ্বর- সর্দির প্রকোপ  পাঁচবিবির ১৭ জন অসহায় নারীরা পেল জেলা পরিষদের সেলাই মেশিন পাঁচবিবিতে ভাতাভূগীদের নিয়ে হেলথ্ ক্যাম্প অনুষ্ঠিত ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীাগের সভাপতি মোঃ হায়দার আলী শাহ্ মৃত্যুতে থানা প্রেসকাবের শোক। ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগ এর সভাপতির মৃত্যুতে জেলা সেচ্ছাসেবক লীগের শোক। ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগ এর সভাপতির চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু ॥

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী বছরের জুনে

প্রকাশ: বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১ , ২:০৪ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: করোনার কারণে দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। বিদ্যালয় খোলায় দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার প্রস্তুতি শুরু করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। তবে নভেম্বর-ডিসেম্বর মাসে বড় দুটি পাবলিক পরীক্ষা এবং ইউনিয়ন পরিষদের নির্বাচন থাকায় চলতি বছর পরীক্ষা আয়োজন করা সম্ভব হবে না। আগামী বছরের জুন মাসে পরীক্ষা নেওয়ার লক্ষে কাজ করছে ডিপিই।

 

ডিপিই সংশ্লিষ্ট সনূত্রে জানা গেছে, প্রাথমিক বিদ্যালয়ে সশরীরে পাঠদান শুরু হওয়ায় শিক্ষক নিয়োগ পরীক্ষা আয়োজনের প্রস্তুতি শুরু করা হয়েছে। ইতোমধ্যে প্রশ্নপত্র তৈরি, ওএমআর শিট তৈরির কাজ চলমান রয়েছে। করোনা পরিস্থিতির আর অবনতি না হলে আগামী জুন মাসে পরীক্ষা আয়োজন করা হবে।

 

সূত্র আরও জানায়, করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় পরীক্ষা আয়োজন করতে না পারলেও পরীক্ষা সংক্রান্ত কারিগরি কাজ চলমান রাখা হয়েছে। উত্তরপত্র মূল্যায়নের জন্য ইতোমধ্যে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সঙ্গে চুক্তিও সম্পন্ন করা হয়েছে।

 

ডিপিই মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুর আলম বলেন, চলতি অর্থবছরের মধ্যে আমরা নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা সর্বোচ্চ চেষ্টা করবো। তবে নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না। আশা করছি আগামী বছরের জুন মাসে পরীক্ষা আয়োজন করতে পারবো।

 

চলতি বছর নিয়োগ পরীক্ষা হওয়ার সম্ভাবনা নিয়ে তিনি আরও বলেন, আমরা চাইলেও চলতি বছর সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা নিতে পারবো না। কেননা এ বছর দুটি বড় পাবলিক পরীক্ষা আছে। এছাড়া ইউপি নির্বাচনও রয়েছে। সব মিলিয়ে চলতি বছর পরীক্ষা নেওয়া সম্ভব নয়।

 

প্রসঙ্গত, সারাদেশের প্রাথমিক বিদ্যালয়ে ৩২ হাজারের বেশি সহকারী শিক্ষক নিয়োগ দেবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। যার মধ্যে প্রাক-প্রাথমিক পর্যায়ে নিয়োগ পাবেন ২৫ হাজার ৬৩০ জন। বাকিগুলোতে শূন্যপদের ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। এই নিয়োগে ১৩ লাখ ৫ হাজারের বেশি আবেদন জমা হয়েছে। সূত্রঃএবিএন


শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_