শনিবার-২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৪:১২

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ কলা খাবেন যে কারণে আজ টেলিভিশন সাংবাদিকতার রূপকার মিশুক মুনীরের জন্মদিন স্কুলে এসে করোনায় আক্রান্ত হওয়ার প্রমাণ পাওয়া যায়নি: শিক্ষা উপমন্ত্রী বাংলাদেশ ‘উন্নয়নের বিস্ময়’ ফুটবলে ক্যারিশমা দেখিয়ে অষ্টমবারের মতো গিনেস বুকে বাংলাদেশের ফয়সাল ম্যাচ জয়ের পর ২৪ লাখ রুপি জরিমানা কলকাতার পাঁচবিবিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

ফ্রান্সকে রুখে দিল বসনিয়া

প্রকাশ: বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১ , ৬:১৫ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: নিজেদের ভুলে পিছিয়ে পড়ার পর পরই সৌভাগ্যসূচক গোলে ম্যাচে ফিরল ফ্রান্স। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই ১০ জনের দলে পরিণত হওয়ায় বাকি সময়ে আর পেরে উঠল না বিশ্বচ্যাম্পিয়নরা। তাদের মাঠ থেকে পয়েন্ট নিয়ে ফিরল বসনিয়া ও হার্জেগোভিনা। ইউরোপিয়ান অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে বুধবার রাতে ‘ডি’ গ্রুপের ম্যাচটি ১-১ ড্র হয়।

 

স্ত্রাসবুরে শুরুতে দুদলের খেলাই ছিল একটু ধীরগতির। এর মধ্যেই চতুর্থ মিনিটে সতীর্থের থ্রু বল ধরে করিম বেনজেমার নেওয়া শট ঠেকান সফরকারী গোলরক্ষক। যদিও পরে অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। ২৬তম মিনিটে ভাগ্যের ফেরে গোল পাননি কিলিয়ান এমবাপে। দুরূহ কোণ থেকে পিএসজি তারকার প্রচেষ্টা বাধা পায় পোস্টে।

 

৩৫তম মিনিটে প্রথম ফ্রান্স গোলরক্ষকের পরীক্ষা নেয় বসনিয়া। বার্সেলোনার মিডফিল্ডার মিরালেম পিয়ানিচের ফ্রি কিক ডান দিকে ঝাঁপিয়ে ঠেকান উগো লরিস। পরের মিনিটেই জেকোর দারুণ গোলে এগিয়ে যায় সফরকারীরা। ফ্রান্সের তুমা লিমাঁ বল তুলে দেন জেকোর পায়ে। একটু এগিয়ে ২০ গজ দূর থেকে বাঁ পায়ের নিচু শটে বল জালে পাঠান ইন্টার মিলানের ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড। কোনো সুযোগই পাননি লরিস।

 

এগিয়ে যাওয়ার আনন্দ অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি তাদের। ৩৯তম মিনিটে সমতায় ফেরে ফ্রান্স। এমবাপের কর্নারে কাছ থেকে হেড করতে ব্যর্থ হন গ্রিজমান। পেছনেই দাঁড়ানো জেকোর হেডে বল গ্রিজমানের গায়ে লেগে গোললাইন পেরিয়ে যায়। ৫১তম মিনিটে বড় ধাক্কা খায় ফ্রান্স। প্রতিপক্ষের একজনকে ফাউল করে শুরুতে হলুদ কার্ড দেখেন ডিফেন্ডার কুন্দে। পরে ভিএআরের সাহায্যে তাকে লাল কার্ড দেখান রেফারি।

 

একজন কম নিয়ে বাকি সময়ে পরিষ্কার সুযোগই তৈরি করতে পারেনি স্বাগতিকরা। মাঠ ছাড়ে পয়েন্ট হারানোর হতাশায়।

 

৪ ম্যাচে দুটি করে জয় ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে ফ্রান্স। আরেক ম্যাচে কাজাখস্তানের বিপক্ষে ২-২ ড্র করা ইউক্রেন ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে। পরের তিনটি স্থানে থাকা ফিনল্যান্ড (২ ম্যাচ), বসনিয়া (৩ ম্যাচ) ও কাজাখস্তানের (৩ ম্যাচ) পয়েন্ট সমান ২ করে।

 


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_