বৃহস্পতিবার-১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১০:৪৪

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ সুপারিশপ্রাপ্তদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে ভেরিফিকেশন ফরম পূরণের নির্দেশ টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছাড়ছেন কোহলি গণমাধ্যমে শৃঙ্খলা আনার দাবি সাংবাদিকদেরই : তথ্য ও সম্প্রচারমন্ত্রী নির্বাচনী এলাকায় ২০ সেপ্টেম্বর ব্যাংক বন্ধ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে : ডিএমপি কমিশনার আজও ৫১ জনের মৃত্যু বিএনপি অরাজকতা করলে কঠোর হাতে দমন: কৃষিমন্ত্রী

বনে খাদ্য সংকট লোকালয় ছুটছে প্রাণী, বড় আকৃতির একটি অজগর উদ্ধারের পর লাউছড়ায় অবমুক্ত

প্রকাশ: রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১ , ১১:৪৯ পূর্বাহ্ণ , বিভাগ :

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি ঃ শ্রীমঙ্গলে লোকালয় থেকে বড় আকারের একটি অজগর সাপ উদ্ধার করেছে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন। শনিবার রাতে শ্রীমঙ্গলের মাঝেরগাঁও থেকে খবর পেয়ে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল অজগরটি উদ্ধার করেন। রোববার (১২ সেপ্টেম্বর) দুপুরে বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম সহ অন্যদের নিয়ে অজগরটি লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করেন বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল।
বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল জানান, রাত ১০টার দিকে ফোনে জানতে পারেন শ্রীমঙ্গলের মাঝেরগাঁও গ্রামের ধানক্ষেতে একটি অজগর পড়ে আছে। সেটি মাঝেমধ্যে নড়াচড়া করছে। তিনি গিয়ে স্থানীয় লোকজনের সহায়তায় অজগরটি উদ্ধার করে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে নিয়ে আসেন। অজগরটির ওজন ১৬কেজি লম্বায় ১২ ফুট। তিনি আরো বলেন, বন জঙ্গলে খাদ্য সংকট দেখা দেওয়ায় এসব বন্যপ্রাণী লোকালয়ে বেরিয়ে আসছে।


রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_