বুধবার-২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৮:৫৮

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ কোভিশিল্ড টিকার স্বীকৃতি দিল যুক্তরাজ্য বিদেশে কয়লা বিদ্যুৎকেন্দ্র নির্মাণ না করার ঘোষণা চীনের টস জিতে ব্যাটিংয়ে হায়দরাবাদ টিকার জন্য ১১ কোটি সিরিঞ্জ কেনার প্রস্তাবে অনুমোদন শিগগিরই আইপি টিভির রেজিস্ট্রেশন দেওয়া হবে: তথ্যমন্ত্রী কক্সবাজারে ট্রেন চলবে আগামী বছর ডিসেম্বরে : রেলমন্ত্রী ফরাসি মিডিয়ার রোষানলে মেসি

বরিশাল বিভাগে করোনায় আরও ৪ জনের মৃত্যু

প্রকাশ: বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১ , ৬:৫১ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় দুইজন ও উপসর্গ নিয়ে দুইজন মারা গেছেন। একই সময়ে বিভাগে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৮৮ জন। আর এ সময়ের মধ্যে সুস্থ হয়েছে ৩৪৫ জন।

 

আজ বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে দুইজন ও করোনায় আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া দুইজনের মধ্যে বরিশালে একজন, বরগুনায় একজন রয়েছেন। সব মিলিয়ে বরিশাল বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৫৮ জনে। একই সময় করোনায় আক্রান্ত হয়েছেন ৮৮ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ হাজার ৯৭৯ জনে। আর এ সময়ের মধ্যে সুস্থ হয়েছে ৩৪৫ জন, যা নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩৯ হাজার ৪৪০ জন। আক্রান্তদের মধ্যে বরিশাল জেলায় নতুন ২৮ জন নিয়ে ১৭ হাজার ৯১০ জন, পটুয়াখালীতে নতুন ১৫ জন নিয়ে ৬ হাজার ৮৫ জন, ভোলায় নতুন ২২ জনসহ ৬ হাজার ৫৩৩ জন, পিরোজপুরে নতুন ১ জনসহ ৫ হাজার ১৬৫ জন, বরগুনায় নতুন ১১ জনসহ ৩ হাজার ৭৩৯ জন ও ঝালকাঠিতে নতুন ১১ জন নিয়ে ৪ হাজার ৫৪৭ জন রয়েছেন।

 

এদিকে শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধু বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধু শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৯৪৫ জন ও করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ৪০৮ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৯৪৫ জনের মধ্যে ২ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি। ওই হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বৃহস্পতিবার সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ৩ জন ও করোনা ওয়ার্ডে ৩ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ৮৬ জন চিকিৎসাধীন। তাদের মধ্যে ৫২ জন করোনা ওয়ার্ডে ও ৩৪ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন। আরটি পিসিআর ল্যাবে ১৭২ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ৯ দশমিক ৮ শতাংশ পজিটিভ শনাক্তের হার।

সূত্রঃ এবিএন


করোনা ভাইরাস বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_