বুধবার-২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৯:৪১

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ কোভিশিল্ড টিকার স্বীকৃতি দিল যুক্তরাজ্য বিদেশে কয়লা বিদ্যুৎকেন্দ্র নির্মাণ না করার ঘোষণা চীনের টস জিতে ব্যাটিংয়ে হায়দরাবাদ টিকার জন্য ১১ কোটি সিরিঞ্জ কেনার প্রস্তাবে অনুমোদন শিগগিরই আইপি টিভির রেজিস্ট্রেশন দেওয়া হবে: তথ্যমন্ত্রী কক্সবাজারে ট্রেন চলবে আগামী বছর ডিসেম্বরে : রেলমন্ত্রী ফরাসি মিডিয়ার রোষানলে মেসি

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বিশে^র কাছে আমাদের দেশ এখন উন্নয়নশীল দেশ হিসেবে চিহ্নিত হয়েছে। স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ আনুষ্টানে — নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম।

প্রকাশ: বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১ , ১২:৩৫ অপরাহ্ণ , বিভাগ :

এএফএম মমতাজুর রহমান আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি ঃ
এখন বাংলাদেশে আর আগের মত ব্যালটের মাধ্যমে ভোট দিতে হয় না। এখন সেখানে আমরা ইভিএম সিস্টেম চালু করেছি। ইভিএমে ভোট দিতে গেলে স্মার্ট কার্ডটি অত্যন্ত জরুরী। কেননা এই কার্ড ছাড়া আপনি ভোট দিতেই পারবেন না। কার্ডটি যখন মেশিনে ঢুকাবেন তখন আপনার ছবিসহ পুরো তথ্য চলে আসবে ও ভোটের মেশিনটি খুলবে। এর পর আপনি ভোট দিতে পারবেন। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বিশে^র কাছে আমাদের দেশ এখন উন্নয়নশীল দেশ হিসেবে চিহ্নিত হয়েছে। এখন আমাদের প্রতিটা পদক্ষেপ উন্নয়নের পদক্ষেপ হিসেবে পরিগণিত হচ্ছে।
তিনি আরো বলেন,‘ইভিএম সিস্টেমে এক জায়গায় ভোট দিলে অন্য জায়গায় য়ায়’ এমন কোনো সম্ভাবনা নেই। অনেকের মাঝে এখনো এই ধারনা রয়েছে। কিন্তু এই ধারনাটি সম্পূর্ণ ভুল। আগে যেখানে ব্যালটের মাধ্যমে ভোট প্রদান করা হতো এখন সেখানে আমারা ইভিএম সিস্টেম চালু করেছি। এটি অত্যন্ত সহজ পদ্ধতি। গতকাল বুধবার বেলা ১১টায় বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার এইচ, এ পৌর বালিকা উচ্চ বিদ্যালয় চত্বরে নাগরিকদের মাঝে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কর্মসূচির শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম এসব কথা বলেন।
বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রট মোঃ সালাউদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এনডিসি, পিএসসি ও ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ফজলুল কাদের। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম, বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার মোতাহার হোসেন, সিনিয়র জেলা নির্বাচন অফিসার মাহবুব আলম শাহ্, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ সিরাজুল ইসলাম খান রাজু,উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায়, সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু ও উপজেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ।
উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিদের বক্তব্য শেষে আমন্ত্রিত নাগরিকের হাতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র তুলে দিয়ে উপজেলায় (স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ) কর্মসূচির উদ্বোধন করেন নির্বাচন কমিশনার কবিতা খানম।


রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_