মঙ্গলবার-২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১১:২৮

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ টেকসই ভবিষ্যতের জন্য বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রীর ছয় দফা সুপারিশ রাজারহাটে জলবায়ু ঝুকিপূর্ণ ফোকাস গ্রুপের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত সুজানগরে বিজ্ঞান বিষয়ক কুইজ ও ৬ষ্ঠ বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত আবারও বিয়ে করেছেন ইভা রহমান শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি আটক ৭ আপ ৮ ডাউন এক জোড়া মেইল ট্রেন এখনো বন্ধ সান্তাহার-পঞ্চগড় রুটের ।। লালপুরে ইমো প্রতারক চক্রের আরো ৬ সদস্য আটক

বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

প্রকাশ: রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১ , ৫:৫৩ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত ফের কমেছে। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও সাত হাজার ৭১৭ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় মৃত্যু হয় ১০ হাজার ৮০৬ জনের। নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন চার লাখ ৭৭ হাজার ১৫০ জন। আর এই সময়ে সুস্থ হয়েছেন চার লাখ ৭৪ হাজার ৮৮৭ জন।

 

আজ রবিবার (৫ সেপ্টেম্বর) সকাল সোয়া ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।

 

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৫ লাখ ৭৫ হাজার ৩১৫ জনে। শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২ কোটি ১১ লাখ ১০ হাজার ২৬০ জনে। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ কোটি ৭৫ লাখ ৯৭ হাজার ৩৩৪ জন।

 

বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখনো বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে চার কোটি সাত লাখ ৬৫ হাজার ৩৫৬ জন। এর মধ্যে মারা গেছেন ছয় লাখ ৬৫ হাজার ৮৫৮ জন। সুস্থ হয়েছেন তিন কোটি ১২ লাখ ৯৯ হাজার ৯২৪ জন।

 

সংক্রমণের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত শনাক্তের সংখ্যা তিন কোটি ২৯ লাখ ৮৭ হাজার ৬১৫ জন। এর মধ্যে মারা গেছেন চার লাখ ৪০ হাজার ৫৬৭ জন। সুস্থ হয়েছেন তিন কোটি ২১ লাখ ৩০ হাজার ৫৭৬ জন।

 

সংক্রমণের ওই তালিকায় তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে শনাক্তের সংখ্যা দুই কোটি আট লাখ ৭৭ হাজার ৮৬৪ জন। এর মধ্যে মারা গেছেন পাঁচ লাখ ৮৩ হাজার ৩৬২ জন। সুস্থ হয়েছেন এক কোটি ৯৮ লাখ ৩৮ হাজার ৯১২ জন।

 

সংক্রমণের তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে রাশিয়া, যুক্তরাজ্য, ফ্রান্স, তুরস্ক, আর্জেন্টিনা, ইরান, কলম্বিয়া, স্পেন, ইতালি।

 

সংক্রমণের তালিকায় এখন বাংলাদেশের অবস্থান ২৮ নম্বরে। এখন পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ১২ হাজার ২৬ জন। তাদের মধ্যে মারা গেছেন ২৬ হাজার ৪৯৩ জন। আর করোনা থেকে সেরে উঠেছেন ১৪ লাখ ৪৬ হাজার তিনজন।

সূত্রঃ এবিএন


করোনা ভাইরাস বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_