রবিবার-১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১০:০৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ পার্বতীপুরে ইয়াবা ও হেরোইন বিক্রির অভিযোগে মহিলা মাদক ব্যবসায়ী আটক নতুন নির্বাচন কমিশন আইন অনুযায়ী গঠিত হবে : কাদের আগামীকাল শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করবেন শিক্ষামন্ত্রী স্কুল-কলেজের শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হবে’ রোপা আমন ক্ষেতে ক্ষতিকর পোকার উপস্থিতি শনাক্ত ও করণীয় নির্ধারনে আলোক ফাঁদ কার্যক্রম পাঁচবিবিতে পাটের দাম ভালো পাওয়ায় হাঁসি ফুটেছে কৃষকের মুখে ৩৩৩-এ কল করে খাদ্য সহায়তা পেল সাদুল্লাপুরের ৬০ কর্মহীন পরিবার

ব্যাটিং বিপর্যয়ে চাপে নিউজিল্যান্ড

প্রকাশ: রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১ , ১১:০৯ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: নিউজিল্যান্ড এবার বেশ আত্মবিশ্বাসের সঙ্গে শুরু করেছিল। টাইগারদের স্পিন বোলিং অনায়াসেই খেলছিল। তবে বাংলাদেশের কাছে তো শুধু স্পিন অস্ত্রই নয়; আছেন মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিনের মতো পেসার। সেই পেস দিয়েই কিউইদের বিপদে ফেলল টাইগাররা।

 

কিউই দুর্বলতার কথা মাথায় রেখে বরাবরের মতো সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতেও স্পিন দিয়ে বোলিং আক্রমণ শুরু করেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

টস হেরে ফিল্ডিংয়ে নেমে প্রথম দুই ওভারই স্পিন করিয়েছেন টাইগার দলপতি। কিন্তু সুবিধা হয়নি এবার। শেখ মেহেদি হাসান প্রথম ওভারে দেন ১১ রান। দুই বাউন্ডারি হাঁকিয়ে বসেন একাদশে ফেরা ফিন অ্যালেন।

 

নাসুম আহমেদ করেন ইনিংসের দ্বিতীয় ওভার। ওই ওভারেও একটি বাউন্ডারি হাঁকান অ্যালেন। যদিও নাসুম পরে ভালো বল করেছেন। ওভারে সবমিলিয়ে দেন মাত্র ৫ রান।

 

তৃতীয় ওভারে মোস্তাফিজুর রহমানকে নিয়ে আসেন মাহমুদউল্লাহ। প্রথম বলেই উইকেট। সেই অ্যালেন, যিনি কিনা মারমুখী ভূমিকায় দাঁড়িয়ে যাচ্ছিলেন।

 

সফট ডিসমিসাল যাকে বলে! মোস্তাফিজের ফুলার ডেলিভারি বুঝতে না পেরে আলতো ব্যাট ছুঁইয়ে মিডঅনে ক্যাচ তুলে দেন অ্যালেন (১০ বলে ১৫)। মোস্তাফিজ ওই ওভারে নেন উইকেট মেইডেন।

 

তবে দ্বিতীয় উইকেটে চোখ রাঙানি দিচ্ছিল রাচিন রবীন্দ্র আর উইল ইয়ংয়ের জুটি। ২৬ বলে ৩১ রান যোগ করেন তারা। পাওয়ার প্লের প্রথম ৬ ওভারে ১ উইকেটে ৪০ রান তুলে কিউইরা। বেশ অস্বস্তিতেই পড়ে গিয়েছিল স্বাগতিক দল।

সেই অস্বস্তি দূর করেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। সপ্তম ওভারে এসে তিন বলের ব্যবধানে নিউজিল্যান্ডের দুই ব্যাটসম্যানকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেছেন টাইগার পেসার। ওভারের চতুর্থ বলে তার শিকার ইয়ং (২০), ষষ্ঠ বলে কলিন ডি গ্র্যান্ডহোম (০)।

 

দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের জয়ে বড় হুমকি হয়ে দাঁড়িয়েছেলন টম লাথাম। ম্যাচের ভাগ্য নির্ধারণ হয় ইনিংসের শেষ বলে। এবার লাথামকে আগেভাগেই ফিরিয়ে যেন পথের কাঁটা দূর করলেন মেহেদী। ১১তম ওভারের ৫ম বলে মেহেদীর করা বলে তার হাতেই ক্যাচ তুলে দেন লাথাম। আউটের আগে তার ব্যাট থেকে আসে ৯ বলে ৫ রান।

 

মাহমুদউল্লাহ রিয়াদের বলে এগিয়ে এসে মারতে গিয়ে বোল্ড হলেন রাচিন রবীন্দ্র। ইনিংসের দশম ওভারের তৃতীয় বলে এগিয়ে এসে মিডউইকেট অঞ্চলে হাঁকিয়েছিলেন; বল ব্যাট মিস করে আঘাত হানে লেগ স্টাম্পে। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ২০ বলে ২০ রান।

 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১১.৩ ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ৬৫ রান। সূত্রঃ এবিএন


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_