বৃহস্পতিবার-১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১০:৩২

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ সুপারিশপ্রাপ্তদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে ভেরিফিকেশন ফরম পূরণের নির্দেশ টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছাড়ছেন কোহলি গণমাধ্যমে শৃঙ্খলা আনার দাবি সাংবাদিকদেরই : তথ্য ও সম্প্রচারমন্ত্রী নির্বাচনী এলাকায় ২০ সেপ্টেম্বর ব্যাংক বন্ধ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে : ডিএমপি কমিশনার আজও ৫১ জনের মৃত্যু বিএনপি অরাজকতা করলে কঠোর হাতে দমন: কৃষিমন্ত্রী

মানুষের জীবনের মূল্য পুলিশের বোঝা উচিত: হাইকোর্ট

প্রকাশ: বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১ , ১:৫২ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: পুলিশ বিভাগের বোঝা উচিত মানুষের জীবন অত্যন্ত মূল্যবান। আইনি ভিত্তি ছাড়া পুলিশ কারো রিমান্ড চাইতে পারে না বলেও মন্তব্য করেছে হাইকোর্ট।

চিত্রনায়িকা পরীমনির রিমান্ডের বৈধতা নিয়ে করা রিটের উপর দেয়া লিখিত আদেশে এসব পর্যবেক্ষণ ওঠে এসেছে।

 

আজ বুধবার (৮ সেপ্টেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারোয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চের লিখিত আদেশ প্রকাশিত হলে এসব পর্যবেক্ষণ জানা যায়।

 

পরীমনিকে বার বার রিমান্ডে নিয়ে ফৌজদারি বিচার ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে বলেও আদেশে বলা হয়েছে। সর্বোচ্চ আদালতের নির্দেশনা ভঙ্গ করে রিমান্ডে নেয়া আইনের সাথে সাংঘর্ষিক বলেও হাইকোর্টের পর্যবেক্ষণে উঠে এসেছে। মাদক মামলায় পরীমনি বর্তমানে জামিনে রয়েছেন।

 

এদিকে, বোটক্লাবে চিত্রনায়িকা পরীমণিকে শারীরিকভাবে লাঞ্ছিত ও ধর্ষণ চেষ্টার প্রমাণ পেয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা। আদালতে দাখিল করা মামলার অভিযোগপত্রে ওইদিন রাতে আসামি নাসির উদ্দিন মাহমুদ ও পরীমণির মধ্যে ঘটে যাওয়া ঘটনার বর্ণনা তুলে ধরা হয়েছে। পরীমণিকে মানসিক নির্যাতনের বিষয়টিও তুলে ধরা হয়েছে। পুলিশের দেয়া অভিযোগের ওপর ১০ই অক্টোবর শুনানির দিন ধার্য করেছে আদালত।

 

গেল ৮ই জুন রাতে ঢাকা বোটক্লাবে ধর্ষণ চেষ্টা ও মারধরের অভিযোগ তোলে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেন পরীমণি। করেন ফেসবুক লাইভও। বোটক্লাবের সদস্য ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদের বিরুদ্ধে সরাসরি অভিযোগ করেন পরীমণি। এরপরই বিষয়টি নিয়ে দেশজুড়ে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে। পরে এ ঘটনায় নাসির উদ্দিন মাহমুদসহ তিনজনের বিরুদ্ধে ধর্ষণ ও হত্যা চেষ্টার মামলা করেন পরীমনি। গ্রেপ্তার হন নাসির উদ্দিন মাহমুদ ও তার সহযোগী তুহিন। সূত্রঃ এবিএন


বিনোদন বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_