রবিবার-১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১০:০২

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ পার্বতীপুরে ইয়াবা ও হেরোইন বিক্রির অভিযোগে মহিলা মাদক ব্যবসায়ী আটক নতুন নির্বাচন কমিশন আইন অনুযায়ী গঠিত হবে : কাদের আগামীকাল শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করবেন শিক্ষামন্ত্রী স্কুল-কলেজের শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হবে’ রোপা আমন ক্ষেতে ক্ষতিকর পোকার উপস্থিতি শনাক্ত ও করণীয় নির্ধারনে আলোক ফাঁদ কার্যক্রম পাঁচবিবিতে পাটের দাম ভালো পাওয়ায় হাঁসি ফুটেছে কৃষকের মুখে ৩৩৩-এ কল করে খাদ্য সহায়তা পেল সাদুল্লাপুরের ৬০ কর্মহীন পরিবার

রামেকের করোনা ইউনিটে আরও ১০ জনের মৃত্যু

প্রকাশ: রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১ , ৪:৫০ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ছয়জন করোনা পজিটিভ ছিলেন। বাকি চারজন করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

 

আজ রোববার (৫ সেপ্টেম্বর) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত অর্থাৎ গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে ১০ জন মারা গেছেন। তাদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জের তিনজন এবং নাটোর, নওগাঁ ও কুষ্টিয়ার একজন করে মারা গেছেন। অন্যদিকে রাজশাহীর দুইজন, চাঁপাইনবাবগঞ্জের একজন ও কুষ্টিয়ার একজন উপসর্গে মারা যান।

 

এদিকে, ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ২৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ভর্তি আছেন ৬৩ জন ও উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮২ জন। মোট ২৮৬টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিল ১৪৫ জন।

 

এছাড়া গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ১৩ জনের রিপোর্ট পজিটিভি এসেছে। অন্যদিকে রামেক পিসিআর মেশিনে ৩২০টি নমুনা পরীক্ষায় ২৯ জনের রিপোর্ট পজিটিভ আসে। নমুনা পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ৯ দশমিক ৪৫ শতাংশ।

সূত্রঃ এবিএন


করোনা ভাইরাস বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_