বৃহস্পতিবার-১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৯:৩৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ সুপারিশপ্রাপ্তদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে ভেরিফিকেশন ফরম পূরণের নির্দেশ টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছাড়ছেন কোহলি গণমাধ্যমে শৃঙ্খলা আনার দাবি সাংবাদিকদেরই : তথ্য ও সম্প্রচারমন্ত্রী নির্বাচনী এলাকায় ২০ সেপ্টেম্বর ব্যাংক বন্ধ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে : ডিএমপি কমিশনার আজও ৫১ জনের মৃত্যু বিএনপি অরাজকতা করলে কঠোর হাতে দমন: কৃষিমন্ত্রী

সুজানগরে ডিমের বাজার চড়া

প্রকাশ: সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১ , ১২:১৩ অপরাহ্ণ , বিভাগ :

সুজানগর (পাবনা) প্রতিনিধি ঃ পাবনার সুজানগরের হাট-বাজারে মাত্রাতিরিক্ত চড়া দামে হাঁস-মুরগীর ডিম বিক্রি হচ্ছে। এতে নিম্ন এবং মধ্যবিত্ত পরিবারের মানুষ ডিম কিনতে হিমশিম খাচ্ছে।
সরেজমিন খোঁজ-খবর নিয়ে জানা যায় গত এক সপ্তাহ আগেও উপজেলার অধিকাংশ হাট-বাজারে প্রতি হালি মুরগীর ডিম ৩০টাকা এবং প্রতি হালি হাঁসের ডিম ৪০ টাকা দরে বিক্রি হয়েছে। কিন্তু মাত্র এক সপ্তাহের ব্যবধানে পৌর বাজারসহ বেশিরভাগ হাট-বাজারে প্রতি হালি মুরগীর ডিম ৩৫টাকা এবং প্রতি হালি হাঁসের ডিম৪৫ টাকা দরে বিক্রি হচ্ছে। উপজেলার মানিকদীর গ্রামের ভ্যান চালক আব্দুল লতিফ বলেন আমরা গরীব মানুষ মাছ কিনতে পারিনা। বেশিরভাগ সময় ডিম কিনে থাকি। কিন্তু বর্তমান বাজারে ডিম কেনাও আমাদের জন্য অসম্ভব হয়ে পড়েছে। একই এলাকার ভুক্তভোগী ক্রেতা জয়নাল হোসেন বলেন হাট-বাজারে পর্যাপ্ত ডিমের আমদানি রয়েছে। ইচ্ছা করলে ডিম ব্যবসায়ীরা একটু কমদামে বিক্রি করতে পারেন। কিন্তু তারা অধিক মুনাফা লাভের আশায় চড়া দামে বিক্রি করছেন। তবে ডিম ব্যবসায়ীরা বলেন হাঁস ও মুরগীর ফার্ম মালিকরা আগের চেয়ে ডিমের দাম বাড়িয়ে দিয়েছে। সেকারণে চড়াদামে বিক্রি করতে হচ্ছে।


রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_