মঙ্গলবার-২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১০:৩৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ টেকসই ভবিষ্যতের জন্য বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রীর ছয় দফা সুপারিশ রাজারহাটে জলবায়ু ঝুকিপূর্ণ ফোকাস গ্রুপের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত সুজানগরে বিজ্ঞান বিষয়ক কুইজ ও ৬ষ্ঠ বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত আবারও বিয়ে করেছেন ইভা রহমান শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি আটক ৭ আপ ৮ ডাউন এক জোড়া মেইল ট্রেন এখনো বন্ধ সান্তাহার-পঞ্চগড় রুটের ।। লালপুরে ইমো প্রতারক চক্রের আরো ৬ সদস্য আটক

সৈয়দপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব বখতিয়ার কবিরের দাপন সম্পন

প্রকাশ: শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১ , ৯:১০ পূর্বাহ্ণ , বিভাগ :
মোঃ জাকির হোসেন, সৈয়পদুর (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর সৈয়দপুর পৌরসভার স্বাধীনতা উত্তর প্রথম বাঙ্গালী চেয়ারম্যান ও মহান মুক্তিযুদ্ধে শহীদ ডাঃ জিকরুল হক’র বড় ছেলে আলহাজ্ব বখতিয়ার কবির ইনতেকাল করেছেন। ১০ সেপ্টেম্বর শুক্রবার দিবাগত রাত ১ টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় তিনি মুতৃ্যুবারণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। তিনি ২ ছেলে ও ২ মেয়েসহ নাতি-নাতনি এবং অসংখ্য শুভাকাংখি রেখে গেছেন।
মরহুমের নামাজে জানাজা বাদ জোহর সৈয়দপুর জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। পরে তাঁকে হাতিখানা কবরস্থানে দাফন করা হয়েছে। তিনি দীর্ঘদিন থেকে বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন। এমতাবস্থায় গত সপ্তাহে তিনি গুরুত্বরভাবে অসুস্থ হয়ে পড়লে তাঁকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায়ও তিনি মারা যান।
বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বখতিয়ার কবিরকে সৈয়দপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়েছে। সকালে নতুন বাবুপড়া কয়া নং ১ সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে উপজেলা নির্বাহী অফিসার শামিম হোসাইন এর নেতৃত্বে পুলিশ সদস্যরা জাতীয় পতাকা জড়িয়ে সম্মাননা প্রদান করেন। এসময় মরহুমের পরিবারের সদস্যবৃন্দ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সদস্য ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসনাত খান উপস্থিত ছিলেন।
তিনি পর পর দুইবার সৈয়দপুর পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৭৪ সাল থেকে ১৯৮২ সাল পর্যন্ত তিনি এ পদে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের সভাপতি ও সৈয়দপুর জামে মসজিদের সভাপতির দায়িত্বেও ছিলেন দীর্ঘদিন। তিনি পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন।
তার মুত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন নীলফামারী জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান আজমল হোসেন সরকার ও সানজিদা বেগম লাকী, সৈয়দপুর উপজেলা যুবলীগের আহŸায়ক দিলনেওয়াজ খান, সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান বেবি, আওয়ামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ব্যরিস্টার মোখছেদুল ইসলাম, সৈয়দপুর জেলা বিএনপি’র আহŸায়ক আলহাজ্ব অধ্যক্ষ আব্দুল গফুর সরকার, বিএনপি নেতা হাজী রশিদুল হক সরকার, বিশিস্ট শিল্পপতি ও  ইকু গ্রæপের চেয়ারম্যান আলহাজ্ব সিদ্দিকুল আলম সিদ্দিক, সাবেক এমপি বিএনপি নেতা শিল্পপতি আলহাজ্ব শওকত চৌধুরী, সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এস এম ওবায়দুর রহমান, সৈয়দপুর উপজেলা জাতীয় পার্টির আহবায়ক আলহাজ্ব জয়নাল আবেদীন, বাংলাদেশ জামায়াতে ইসলামী সৈয়দপুর উপজেলা আমীর ও জেলা মজলিশে সুরা সদস্য হাফেজ আব্দুল মুনতাকিম, সুরভী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোখলেছুর রহমান মিন্টু, চিকিৎসক ডাঃ রায়হান তারিক, ডাঃ শেখ নজরুল ইসলাম, ডাঃ খায়রুল বাশার, ডাঃ এফ এম তৈয়ব হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী হাজী নুরল ইসলাম, হাজী ইমতিয়াজ, হাজী জুবায়ের আলম, মাজেদুল ইসলাম, তারিকুল আলম তারিক, রোটারি ক্লাবের সাধারণ সম্পাদক রোটারিয়ান মোবাশ্বের আলম প্রিন্স, পৌর কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু, জোবায়দুর রহমান শাহিন, শাহিন আক্তার শাহিন, মোস্তাফিজুর রহমান মুন্না সরকার প্রমুখ।

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_