মঙ্গলবার-২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৮:১৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ঠাকুরগাঁওয়ে কাঠ পোড়ানোর অভিযোগে ইটভাটার তিন মালিককে জরিমানা ও মামলা পার্বতীপুরে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান সাড়ে ১৩লাখ টাকা জরিমানা আদায় ঢাকায় অমিক্রনের আধিপত্য, ৬৯ শতাংশই এই ভ্যারিয়ান্টে আক্রান্ত করোনায় আরও ১৫ মৃত্যু, শনাক্ত ১৪,৮২৮ আকাশছোঁয়া পারিশ্রমিকে আল্লুকে সিনেমার প্রস্তাব স্বামী-সন্তানসহ করোনায় আক্রান্ত অভিনেত্রী শার্লিন ফারজানা বিধিনিষেধ বাড়বে কিনা সিদ্ধান্ত ৭ দিন পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

আইপিএলের নতুন দুই দল চূড়ান্ত

প্রকাশ: সোমবার, ২৫ অক্টোবর, ২০২১ , ২:৫৯ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ফ্রাঞ্জাইসিভিত্তিক ক্রিকেট লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নতুন দুই দল চূড়ান্ত হয়েছে। আহমেদাবাদের পাশাপাশি এবার দল গড়ার অনুমতি পেয়েছে লক্ষ্ণৌ।

লক্ষ্ণৌভিত্তিক ক্লাবের মালিকানা পেয়েছে আরপিএসজি গ্রুপ ও আহমেদাবাদভিত্তিক ক্লাবের মালিকানা পেয়েছে সিভিসি গ্রুপ। দশটি বিডের মধ্যে লক্ষ্ণৌভিত্তিক ক্লাবের মালিকানা নিচ্ছেন সঞ্জীব গোয়েঙ্কা। নতুন দল কেনার জন্য সোমবার সব থেকে বেশি দাম দিয়েছে তার সংস্থা। নিলামে প্রায় ৭ হাজার ৯০ কোটি দাম দিয়েছে আরপিএসজি। অপর দলটি কিনতে আন্তর্জাতিক সংস্থা সিভিসি ক্যাপিটাল বিড করেছিল ৫ হাজার ৬০০ কোটি টাকা। অর্থাৎ দুই সংস্থার পক্ষ থেকে ১২ হাজার ৬৯০ কোটি টাকা ঢুকতে চলেছে বোর্ডের ঘরে।

সঞ্জীব গোয়েঙ্কা এর আগে পুনে রাইজিং সুপারজায়ান্ট নামে দল গড়েছিলেন। আইপিএলে ২০১৬ ও ২০১৭ মৌসুমে খেলেছিল তার এ দল। এবার আরেকটি দলের দায়িত্ব দেখা যাবে সঞ্জীবকে। বিড জেতার পর তিনি ক্রিকবাজকে বলেন, বিড জেতার ক্ষেত্রে আমাদের অনেক পরিকল্পনামাফিক কাজ করতে হয়েছে। এ কৃতিত্ব আমি স্টাফদের দিতে চাই।

দশটি পক্ষ এবারের এ নিলামে দল নিতে আগ্রহী ছিল। দুবাইয়ের তাজে অনুষ্ঠিত নিলামে শেষ পর্যন্ত আরপিএসজি গ্রুপ ও সিভিসি গ্রুপ বাজিমাত করে।

নতুন দুটি দল নিতে প্রতিযোগিতায় প্রত্যেক দলের জন্য গড়ে ৩ হাজার কোটি টাকার ভিত্তিমূল্য অথবা ২ হাজার ৫০০ কোটি টাকার ব্যক্তিগত সম্পত্তির হিসেব জমা দিতে হয়েছে। সেখান থেকে দুটি গ্রুপকে দল গঠনের অনুমতি দিয়েছে ভারত ক্রিকেট বোর্ড তথা বিসিসিআই। এতে ব্যর্থ হয় ক্রিস্টিয়ানো রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেড, আদানিসহ আরও চারটি গ্রুপ। আগামী মৌসুমেই আট দলের পরিবর্তে দশ দল নিয়ে অনুষ্ঠিত হবে সবচেয়ে জনপ্রিয় এই লিগ। সূত্রঃ এবিএন


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_