তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৩ পূর্বাহ্ন

আইপিএলে প্লে-অফে যে ৪ দল, দেখে নিন সূচি

  • প্রকাশ রবিবার, ১০ অক্টোবর, ২০২১, ৩.৫৭ এএম
  • ৫৫ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:তিন দলের টিকিট নিশ্চিত ছিল আগেই। চতুর্থ দল হিসেবে কলকাতা নাইট রাইডার্সের নামও ছিল প্রায় চূড়ান্ত। তবু গাণিতিক হিসেবে টিকে ছিল বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসের সম্ভাবনা। তবে শেষ পর্যন্ত তেমন নাটকীয় কিছু হয়নি। নেট রানরেটের হিসাবে মুম্বাইকে পেছনে ফেলে কলকাতাই পেয়েছে প্লে-অফের টিকিট।

 

প্রথম পর্বের ১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে সবার ওপরে দিল্লি ক্যাপিট্যালস। এর পর সমান ১৮ পয়েন্ট করে রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও চেন্নাই সুপার কিংসের। তবে নেট রানরেটে এগিয়ে থাকায় দুই নম্বরে চেন্নাই আর তিনে ব্যাঙ্গালুরু। আর মুম্বাইয়ের সমান ১৪ পয়েন্ট নিয়েও চার নম্বর জায়গা দখল করেছে কলকাতা।

 

রাউন্ড রবিন লিগের খেলা শেষে একদিন বিরতি রয়েছে আইপিএলে। রোববার থেকে শুরু হবে শিরোপার লড়াই প্লে-অফ রাউন্ড। যেখানে কোয়ালিফায়ার-১ ম্যাচে মুখোমুখি হবে টেবিলের শীর্ষে থাকা দুই দল চেন্নাই ও দিল্লি। পরদিন এলিমিনেটর ম্যাচে লড়বে তিনে থাকা বেঙ্গালুরু ও চার নম্বরে থাকা কলকাতা।

 

কোয়ালিফায়ার-১ ম্যাচের জয়ী দল সরাসরি চলে যাবে ফাইনালে। তবে বাদ পড়বে না হেরে যাওয়া দল। তারা অপেক্ষায় থাকবে এলিমিনেটর ম্যাচের জয়ী দলের। এ দুই দলের মধ্যে হবে কোয়ালিফায়ার ২-এর লড়াই। সেই ম্যাচের জয়ী দল পাবে ফাইনালের দ্বিতীয় টিকিট। আগামী ১৫ অক্টোবর হবে এবারের আসরের ফাইনাল ম্যাচ।

 

আইপিএল প্লে-অফের সূচি

 

প্রথম কোয়ালিফায়ার
১০ অক্টোবর – দিল্লি ক্যাপিট্যালস বনাম চেন্নাই সুপার কিংস (রাত ৮টা)

 

এলিমিনেটর
১১ অক্টোবর – রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বনাম কলকাতা নাইট রাইডার্স (রাত ৮টা)

 

দ্বিতীয় কোয়ালিফায়ার
১৩ অক্টোবর – এলিমিনেটর জয়ী বনাম প্রথম কোয়ালিফায়ার পরাজিত দল (রাত ৮টা)

 

ফাইনাল
১৫ অক্টোবর – প্রথম কোয়ালিফায়ার জয়ী বনাম দ্বিতীয় কোয়ালিফায়ার জয়ী (রাত ৮টা)

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam