শুক্রবার-২৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ-১৩ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১২:০২

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ জাভি হচ্ছেন বার্সার নতুন কোচ জম্মু-কাশ্মীরে মিনিবাস খাদে, নিহত ১১ জিয়াউর রহমান চার নম্বর ঘোষক: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী করোনা নিয়ে আবারও সতর্কবার্তা প্রধানমন্ত্রীর ৪৩তম বিসিএস পরীক্ষা আগামীকাল আয়েসী ভাব ছেড়ে সবাই সতর্ক হোন: প্রধানমন্ত্রী মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে ১১ নির্দেশনা

ইতালির বিপক্ষে স্পেনের দারুণ ‘প্রতিশোধ’

প্রকাশ: বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১ , ৩:৪৯ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:তিন মাস আগের প্রতিশোধ নেওয়ার দারুণ সুযোগ স্পেনের, জানা ছিল আগেই। তবে বিশ্বরেকর্ড টানা ৩৭ ম্যাচ অপরাজিত থাকা ইতালির বিপক্ষে সেই প্রতিশোধ হবে কি না, সংশয় তো ছিলই।

 

ইতালি যে অপরাজেয় দল হয়ে গিয়েছিল! শেষ পর্যন্ত ইতালির অজেয় যাত্রা স্পেন থামালো তাদের মাঠেই। মধুর প্রতিশোধ নিলো লুইস এনরিকের দল। বুধবার রাতে নেশনস লিগের সেমিফাইনালে ২-১ গোলে জিতে ফাইনালে নাম লিখিয়েছে তারা।

 

গত জুলাইয়ে ইউরো চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে টাইব্রেকারে স্পেনের স্বপ্ন ভেঙেছিল ইতালি। এবার নেশনস লিগের শেষ চারে ইতালির স্বপ্ন ভাঙলো স্পেন।

 

সান সিরোয় নিজেদের মাঠে এবারই প্রথম হারলো ইতালি। ম্যাচে দাপট দেখিয়েই খেলেছে স্পেন। তবে প্রথমার্ধের ৪২ মিনিটে লিওনার্দো বোনুচ্চি লাল কার্ড দেখায় বাকি সময় ১০ জন নিয়ে খেলতে হয়েছে আজ্জুরিরা।

 

ম্যাচের ১৭ মিনিটেই পিছিয়ে পড়ে স্বাগতিকরা। মিকেল ওয়ারজাবালের ক্রস থেকে বক্সের মধ্যে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন ফেরান তোরেস। প্রথমার্ধে যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে আরও এক গোল করেন তোরেস।

 

এবারও তার গোলে অবদান ছিল মিকেল ওয়ারজাবালের। তার কাছ থেকে বল পেয়ে খুব কাছে থেকে দুর্দান্ত হেডে গোল করেন আক্রমণভাগের দক্ষ সেনানী তোরেস।

 

দ্বিতীয়ার্ধে পুরোটা সময় একজন কম নিয়ে খেলতে হয়েছে ইতালিকে। তাই তারা বেশ কোণঠাসা হয়ে পড়ে। স্পেন ২-০ ব্যবধানে এগিয়ে ছিল অনেকটা সময়। ম্যাচের শেষভাগে এসে ৮৩ মিনিটে ব্যবধান কমায় স্বাগতিকরা।

 

ফেদেরিকো সিয়েসার কাছ থেকে বল পেয়ে বক্সের খুব কাছে থেকে ডান পায়ের শটে গোল করেন লরেঞ্জো পেলেগ্রিনি। তবে ওই পর্যন্তই। অজেয় যাত্রা আর ধরে রাখতে পারেনি ইতালি। শেষ পর্যন্ত ২-১ গোলের হার নিয়েই মাঠ ছেড়েছে রবার্তো মানচিনির দল।


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_