তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০২ জুলাই ২০২২, ০৪:৩৭ পূর্বাহ্ন

কাল থেকে স্কুলশিক্ষার্থীদের টিকা দেয়া শুরু

  • প্রকাশ রবিবার, ৩১ অক্টোবর, ২০২১, ১২.৫০ পিএম
  • ২৯ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: কাল থেকে ১২ বছরের বেশি বয়সের স্কুলশিক্ষার্থীদের করোনার টিকা দেয়া শুরু হবে। পর্যায়ক্রমে দেশের সব স্কুলশিক্ষার্থীকে টিকার আওতায় আনা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

 

সোমবার থেকে শুরু হচ্ছে স্কুলশিক্ষার্থীদের টিকা কার্যক্রম। রাজধানীতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী জানান, প্রথম দিনে রাজধানীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ১২ বছরের বেশি শিক্ষার্থীরা পাবেন করোনা টিকা। রাজধানীর ৮টি কেন্দ্রে একযোগে টিকা কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও প্রথম দিনে টিকা মিলবে কেবল একটি কেন্দ্রে। পরবর্তীতে পর্যায়ক্রমে এ টিকাদান কর্মসূচি সারা দেশেই ছড়িয়ে দেয়া হবে বলেও জানান শিক্ষামন্ত্রী।

 

এদিকে, রবিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে জানানো হয়, স্কুলশিক্ষার্থীদের টিকাদানে রাজধানীতে ৮টি কেন্দ্র নির্বাচন করা হয়েছে। প্রথম দিনের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের সঙ্গে সঙ্গে পর্যায়ক্রমে হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুল, সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ, চিটাগং গ্রামার স্কুল, ঢাকা কমার্স কলেজ, সাউথ ব্রিজ স্কুল, কাকলি স্কুল, স্কলাস্টিকা স্কুলে শুরু হবে টিকা কার্যক্রম।

 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, প্রয়োজনীয় অবকাঠামো না থাকায় ১২টি কেন্দ্রে টিকা দেয়ার কথা থাকলেও তা দেয়া যাচ্ছে না।

 

৮টি কেন্দ্রের টিকা নেয়া শিক্ষার্থীদের জন্য আটটি আলাদা চিকিৎসা কেন্দ্রও প্রস্তুত রেখেছে স্বাস্থ্য অধিদপ্তর। টিকা পরবর্তী যেকোন সমস্যায় স্কুল শিক্ষার্থীরা পাবেন অগ্রাধিকার চিকিৎকসা। পহেলা নভেম্বর সোমবার সকাল সাড়ে ৯টা থেকে শুরু হওয়া এ টিকা কার্যক্রমে পাঁচ হাজার স্কুলশিক্ষার্থীকে ফাইজারের করোনা টিকা দেয়া হবে বলেও স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়। পরবর্তীতে এ কার্যক্রম সারা দেশে সম্প্রাসারণ করা হবে বলেও জানানো হয়েছে।

 

এদিকে, করোনা টিকা পেতে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের অনলাইনে সুরক্ষা অ্যাপে নিবন্ধন করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। শিক্ষার্থীদের জন্মনিবন্ধন নম্বর দিয়ে http://surokkha.gov.bdl রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে হবে।

 

এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam