তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বুধবার, ০৬ জুলাই ২০২২, ১০:৩৯ পূর্বাহ্ন

কুড়িগ্রামে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালন

  • প্রকাশ বুধবার, ৬ অক্টোবর, ২০২১, ৯.১৩ এএম
  • ৩২ বার ভিউ হয়েছে

কুড়িগ্রাম প্রতিনিধি :
‘সবার জন্য প্রয়োজন, জন্ম ও মৃত্যুর পরপরই নিবন্ধন’ এই প্রতিপাদ্য নিয়ে কুড়িগ্রামে নানা আয়োজনে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম।
অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক জিলুফা সুলতানার সভাপতিত্বে বক্তব্য রাখেন কুড়িগ্রামের পৌর মেয়র কাজিউল ইসলাম, জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শহীদুল্লাহ লিংকন, অতিরিক্ত পুলিশ সুপার উৎপল কুমার রায়, জেলা তথ্য অফিসের উপপরিচালক নুরন্নবী খন্দকার, বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশীদ লাল প্রমুখ। ইউনিসেফ’র সহযোগিতায় অনুষ্ঠানের আয়োজন করে কুড়িগ্রাম জেলা প্রশাসন।
দিবসটি উপলক্ষে আলোচনা সভায় দিবসের তাৎপর্য তুলে ধরা হয়। এছাড়াও অনুষ্ঠানে জন্মের ৪৫দিনের মধ্যে নবজাতকের জন্মনিবন্ধন করায় ৬জন মাকে বিশেষ পুরস্কার প্রদান, নবজাতকদের জন্ম সনদ হস্তান্তর, ২টি গাছের চারা ও অভিনন্দনপত্র বিতরণ করা হয়। এছাড়াও জন্মনিবন্ধনে বিশেষ সাফল্যের জন্য জেলার উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউনিয়নের সচিব, একই উপজেলার হাতিয়া ও গুনাইগাছ ইউনিয়নের সচিবকে সম্মাননা পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam