রবিবার-১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ-১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ,-বিকাল ৪:২৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ফুলবাড়ীতে বৃষ্টিপাতে  ধানের শীষ পঁচে নষ্ট হওয়ার আশংকা -কৃষকরা দিশেহারা যুক্তরাষ্ট্র নষ্ট হলো করোনার দেড় কোটি ডোজ চিলমারী উপজেলা ভাইস চেয়ারম্যানের সাথে চিলমারী প্রেস ক্লাবের সদস্যদের মতবিনিময় জনস্বাস্থ্যের উন্নয়নে নিরলসভাবে কাজ করছে আওয়ামী লীগ নোয়াখালীর সূর্য সন্তান আব্দুল মালেক উকিলের ৩৪তম মৃত্যুবার্ষিকী পালিত ব্রেন্টফোর্ডকে হারিয়ে শীর্ষে চেলসি কলাপাড়ায় হতদরিদ্র নারীদের সেলাই মেশিন বিতরণ।

কুড়িগ্রামে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালন

প্রকাশ: বুধবার, ৬ অক্টোবর, ২০২১ , ৯:১৩ পূর্বাহ্ণ , বিভাগ :

কুড়িগ্রাম প্রতিনিধি :
‘সবার জন্য প্রয়োজন, জন্ম ও মৃত্যুর পরপরই নিবন্ধন’ এই প্রতিপাদ্য নিয়ে কুড়িগ্রামে নানা আয়োজনে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম।
অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক জিলুফা সুলতানার সভাপতিত্বে বক্তব্য রাখেন কুড়িগ্রামের পৌর মেয়র কাজিউল ইসলাম, জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শহীদুল্লাহ লিংকন, অতিরিক্ত পুলিশ সুপার উৎপল কুমার রায়, জেলা তথ্য অফিসের উপপরিচালক নুরন্নবী খন্দকার, বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশীদ লাল প্রমুখ। ইউনিসেফ’র সহযোগিতায় অনুষ্ঠানের আয়োজন করে কুড়িগ্রাম জেলা প্রশাসন।
দিবসটি উপলক্ষে আলোচনা সভায় দিবসের তাৎপর্য তুলে ধরা হয়। এছাড়াও অনুষ্ঠানে জন্মের ৪৫দিনের মধ্যে নবজাতকের জন্মনিবন্ধন করায় ৬জন মাকে বিশেষ পুরস্কার প্রদান, নবজাতকদের জন্ম সনদ হস্তান্তর, ২টি গাছের চারা ও অভিনন্দনপত্র বিতরণ করা হয়। এছাড়াও জন্মনিবন্ধনে বিশেষ সাফল্যের জন্য জেলার উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউনিয়নের সচিব, একই উপজেলার হাতিয়া ও গুনাইগাছ ইউনিয়নের সচিবকে সম্মাননা পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম।


ঢাকা,রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_