রবিবার-৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৭:৪০

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করা উচিত : মুক্তিযুদ্ধমন্ত্রী আগামীকাল থেকে টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রম শুরু রাজনগরে অপহৃত এক শিশুকে সিলেট থেকে উদ্ধার ক্যাটরিনার বিয়েতে দাওয়াত পাননি সালমান-রণবীর! নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল ঘোষণা গুরুতর আহত প্রিয়াঙ্কা শিক্ষার মান উন্নয়নের লক্ষে শিবগঞ্জের অভিরামপুর উচ্চ বিদ্যালয়ে অভিভাবক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত

কুড়িগ্রামে নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালন

প্রকাশ: সোমবার, ১৮ অক্টোবর, ২০২১ , ১১:৪৬ পূর্বাহ্ণ , বিভাগ :
কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রামে নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, কুড়িগ্রাম জেলা পরিষদ ও জেলা আওয়ামী লীগ, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলাসহ বিভিন্ন সংগঠন কর্মসূচির আয়োজন করে।
সোমবার (১৮ অক্টোবর) সকালে দিনের শুরুতে জেলা প্রশাসন চত্বরে অবস্থিত উদগীরণ প্রাঙ্গণে শেখ রাসেল’র প্রতিকৃতিতে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, কুড়িগ্রাম সরকারি কলেজ, জেলা ক্রীড়া সংস্থা, কুড়িগ্রাম প্রেসকাবসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান থেকে পুষ্পমাল্য অর্পণ, বেলুন মুক্তকরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
পরে জেলা প্রশাসন চত্বরে জেলা শিশু একাডেমির উদ্যোগে চিত্রাংকন, কুইজ ও রচনা প্রতিযোগিতা শেষে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক জিলুফা সুলতানা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, পৌর মেয়র কাজিউল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম টুকু, কুড়িগ্রাম প্রেসকাবের সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলু প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, ১৮ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পূত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৮তম জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক ৩২নম্বর বঙ্গবন্ধু ভবণে তিনি জন্মগ্রহন করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট শেখ রাসেলসহ বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যকে নির্মমভাবে হত্যা করে আত্মস্বীকৃত খুনিরা। এসময় অবুঝ ছোট্ট শিশু রাসেলের প্রতিও অনুকম্পা করেনি তারা। তাকেও নিষ্ঠুরভাবে হত্যা করা হয়। খুনিরা শেখ রাসেলকে পৃথিবী থেকে সড়িয়ে দিলেও আজ বাংলাদেশের সকল শিশু-কিশোর, তরুণ-তরুণী আর শুভবুদ্ধি সম্পন্ন মানুষের কাছে তিনি ভালবাসার নাম হিসেবে বুকে গেঁেথ আছেন।
পরে আলোচনা অনুষ্ঠান শেষে বিভিন্ন শিা প্রতিষ্ঠানের শিার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন, কুইজ ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।


ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_