তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১০:৪৮ পূর্বাহ্ন

কোহলীর উইকেট নিয়ে অনন্য নজির শাহিন আফ্রিদির

  • প্রকাশ সোমবার, ২৫ অক্টোবর, ২০২১, ৭.২৫ এএম
  • ৪২ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  শুধু পাকিস্তানকে জিতিয়ে ম্যাচের সেরা হওয়াই নয়, রবিবার একটি অনন্য নজিরও গড়ে ফেলেছেন শাহিন শা আফ্রিদি। মহম্মদ আমির, শাহিদ আফ্রিদিরা যা করতে পারেননি, শাহিন আফ্রিদি সেটাই করে দেখিয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের প্রথম বোলার হিসেবে বিরাট কোহলীকে আউট করতে পেরেছেন তিনি।

রোববার আফ্রিদির স্লোয়ার বাউন্সারে কোহলী কট বিহাইন্ড হন। পুল মারতে গিয়ে তাড়াতাড়ি খেলে ফেলেন। বল তাঁর ব্যাটের উপরের দিকের কানায় লেগে উইকেটরক্ষক মহম্মদ রিজওয়ানের হাতে যায়। ৪৯ বলে ৫৭ রান করে আউট হন কোহলী।

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে চতুর্থ ম্যাচে প্রথম আউট হলেন ভারত অধিনায়ক। ২২৬ রান এবং ১৭৯ বল পরে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম আউট হলেন তিনি।

এই বিশ্বকাপ শুরুর আগে পাকিস্তানের বিরুদ্ধে ৩ ইনিংসে ১৬৯ রান ছিল কোহলীর। তিনটি ইনিংসেই তিনি অপরাজিত ছিলেন। ২০১২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ৬১ বলে অপরাজিত ৭৮ রানের ইনিংস খেলেন। সে বার তিনিই ম্যাচের সেরা হন। ২০১৪ সালে ৩২ বলে অপরাজিত ৩৬ রান করেন। ২০১৬ সালে ফের ম্যাচ জেতানো ৩৭ বলে অপরাজিত ৫৫ রানের ইনিংস খেলে ম্যাচের সেরা হন।

আগের তিনটি ম্যাচে আমির, উমর গুল, শাহিদ আফ্রিদি, সৈয়দ আজমল, মহম্মদ হাফিজের মতো বোলাররা বল করেছিলেন পাকিস্তানের হয়ে। কেউই কোহলীকে ফেরাতে পারেননি। শাহিন আফ্রিদি প্রথম পাক বোলার হিসেবে কোহলীর উইকেট নিতে পারলেন। সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam