রবিবার-১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ-১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ,-দুপুর ১:২০

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ব্রেন্টফোর্ডকে হারিয়ে শীর্ষে চেলসি কলাপাড়ায় হতদরিদ্র নারীদের সেলাই মেশিন বিতরণ। বার্নলিকে হারিয়ে জয়ে ফিরল ম্যান সিটি রোমাঞ্চকর লড়াইয়ে ম্যানইউকে হারাল লেস্টার ফিরমিনোর হ্যাটট্রিকে লিভারপুলের গোল উৎসব দেশে টিকা দেওয়া হয়েছে ৫ কোটি ৬৯ লাখ ৭২ হাজার ডোজ মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ৩ জনের মৃত্যু

খাদ্যের নিরাপত্তায় গবেষণা দরকার: প্রধানমন্ত্রী

প্রকাশ: সোমবার, ৪ অক্টোবর, ২০২১ , ১২:৪৭ অপরাহ্ণ , বিভাগ :
মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খাদ্যের নিরাপত্তায় গবেষণা দরকার। গবেষণা ছাড়া পণ্য উৎপাদন করা যায় না।

সোমবার (৪ অক্টোবর) বিকেলে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংবাদ সম্মেলনে অংশ নেন প্রধানমন্ত্রী। আর সাংবাদিকরা উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে।

শেখ হাসিনা বলেন, আমি দেশে এসে দেখলাম গবেষণার জন্য ফান্ড নেই, টাকা নেই। আমরা প্রথমেই ধান উৎপাদন শুরু করলাম। সেই সঙ্গে সবজিও উৎপাদন করলাম। গবেষণা করেই কিন্তু এসব করা হচ্ছে।

দেশে এখন স্ট্রবেরি-টিউলিপ হয়, এসব গবেষণার ফল বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, আজকে আপনি সব কিছুই পাচ্ছেন। ছোট মাছ থেকে সব কিছুই। এগুলো গবেষণার ফল।

ডিজিটাল ডিভাইস ও কৃষিপণ্য রপ্তানি করা হবে বলেও জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, আমরা চেম্বার করছি। যেখানে কোন টেম্পারেচারে ফসল থাকবে তা নির্ধারিত থাকবে। যেমন টমেটোর জন্য একটা, ধানের জন্য একটা এরকম।

বাংলাদেশের মানুষ অনেক আন্তরিক উল্লেখ করে তিনি বলেন, এবার আমাদের কৃষক সময় মতো ধান কাটতে পারেনি। সঙ্গে সঙ্গে ছাত্রলীগ নেমে গেল। এমনকি মেয়রাও। তারা ধান কেটে দিল।

পূর্বপশ্চিমবিডি


জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_