রবিবার-৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৮:২৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করা উচিত : মুক্তিযুদ্ধমন্ত্রী আগামীকাল থেকে টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রম শুরু রাজনগরে অপহৃত এক শিশুকে সিলেট থেকে উদ্ধার ক্যাটরিনার বিয়েতে দাওয়াত পাননি সালমান-রণবীর! নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল ঘোষণা গুরুতর আহত প্রিয়াঙ্কা শিক্ষার মান উন্নয়নের লক্ষে শিবগঞ্জের অভিরামপুর উচ্চ বিদ্যালয়ে অভিভাবক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত

ঝিনাইগাতীতে কৃষি যান্ত্রিকরণ প্রদানের শুভ উদ্বোধন

প্রকাশ: বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১ , ১২:৩১ অপরাহ্ণ , বিভাগ :
মুহাম্মদ আবু হেলাল, শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতীতে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকরণ প্রকল্পের উন্নয়ন সহায়তা( ভর্তুকি) কার্যক্রমের আওতায় কৃষি যন্ত্র বিতরনের শুভ উদ্বোধন করা হয়েছে।
২৭ অক্টোবর বুধবার বিকেলে উপজেলা পরিষদ চত্তরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে এ শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।
উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলার গৌরীপুর ইউনিয়নের বনগাঁও গ্রামের কৃষক মো. মোফাজ্জল হোসেনের কাছে ২৩ লক্ষ ৫০ হাজার টাকা মুল্যের একটি ধান কাটা ও মাড়াই মেশিনের চাবি হস্তান্তর করেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. হুমায়ুন কবির। এসময় কৃষি সম্প্রসারণ অফিসার ফরহাদ হোসেন সহ অন্যান্য কর্মকর্তা কর্মচারী ও সুবিধাভোগী উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সুত্রে জানা গেছে,  উপজেলা পর্যায়ে কম্বাইন্ড হারভেস্টারের জন্য ৫ ব্যক্তি আবেদন করেন। এদের মধ্যে ৩ ব্যক্তিকে এ কম্বাইন্ড হারভেস্টার মেশিন প্রদান করা হবে। এ মেশিনটির মোট মুল্যের অর্ধেক পরিশোধ করবে কৃষক আর অর্ধেক বহন করবে  সরকারের  কৃষি বিভাগ।
এবছর ঝিনাইগাতী উপজেলা রিপেয়ার-  ৩টির মধ্যে ৩ টি, ড্রায়ার- ২ টির মধ্যে ১টি, পাউয়ার থ্রেসার ৩৪ টির মধ্যে ২টি মেশিন কৃষকদের আবেদনের প্রেক্ষিতে বরাদ্দ এসেছে।
স্থানীয় কৃষকরা জানান, ভর্তুকির মাধ্যমে কৃষি যান্ত্রিকরণ পাওয়ায় এ উপজেলার কৃষকরা অনেকাংশে উপকৃত হচ্ছেন।

ঢাকা,রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_