সোমবার-২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১২:২২

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ অর্ধেক জনবলে চলবে অফিস, প্রজ্ঞাপন জারি বঙ্গবন্ধু বাঙালির চিরন্তন প্রেরণার উৎস: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী স্বাস্থ্যবিধি মানাতে তৎপর শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন চাকরির পরীক্ষায় লাগবে টিকা সনদ পার্বতীপুর রেলের একটি পরিত্যাক্ত অবকাঠামো ও গুমটি ঘরকে ঘিরে অভিভাবকদের উদ্বেগ-উৎকণ্ঠা ও দুঃশ্চিন্তা হোল্ডারের বোলিং তোপে ইংল্যান্ডের হার হাসপাতালে অক্সিজেন সাপোর্টে তুষার খান

ঝিনাইগাতীতে চলতি রোপা আমন মৌসুমে মাঠ পরিদর্শনে কৃষি কর্মকর্তা হুমায়ুন কবির

প্রকাশ: বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১ , ৯:৪১ পূর্বাহ্ণ , বিভাগ :
মুহাম্মদ আবু হেলাল, শেরপুর প্রতিনিধি: শেরপুরের ঝিনাইগাতীতে চলতি আমন মৌসুমে কৃষকের ফসল উৎপাদনে বাম্পার ফলনের সম্ভাবনা রয়েছে।
ইতিমধ্যে কৃষকদের মুখে হাসি ফুটিয়ে তুলতে কৃষকের রোপণকৃত আবাদি ফসল পরিদর্শনে বিভাগীয় কার্যক্রমের মনিটরিং নিয়মিত শুরু করছেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ হুমায়ুন কবির।
আজ বৃহস্পতিবার দিনব্যাপী উপজেলার ধানশাইল ও কাংশা ইউনিয়নে কৃষকদের রোপণকৃত রোপা আমন কৃষি ফসলী মাঠ পরিদর্শন করে ফলন ভাল করে তুলতে কৃষকদের নানান দিকনির্দেশনা দেন তিনি।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. হুমায়ুন কবির জানান, এ বছরে ঝিনাইগাতী উপজেলায় রোপা আমনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১৫ হাজার ৫০ হেক্টর এবং রোপা আমন অর্জনে ১৫ হাজার ৪’শ হেক্টর।
ব্রি ধান ৫২, ব্রি ধান ৭৫,ব্রি ধান ১৭,ব্রি ধান ৮৭ জাত এর মধ্য রোপা আমনের বীজ উৎপাদন প্রদর্শনী প্লট রয়েছে ৭’টি। রাজস্ব খাতের জন্যও উপজেলায় মোট ৩০’টি প্রদর্শনী রয়েছে। এসব প্রদর্শনী থেকে বীজ সংরক্ষণ করা হবে বলেও জানান তিনি।
এসময় ধানশাইল ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তা শাহরিয়ার শামিম এবং স্থানীয় কৃষকরা উপস্থিত ছিলেন।

ঢাকা,রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_