রবিবার-১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ-১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ,-দুপুর ১২:০৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বার্নলিকে হারিয়ে জয়ে ফিরল ম্যান সিটি রোমাঞ্চকর লড়াইয়ে ম্যানইউকে হারাল লেস্টার ফিরমিনোর হ্যাটট্রিকে লিভারপুলের গোল উৎসব দেশে টিকা দেওয়া হয়েছে ৫ কোটি ৬৯ লাখ ৭২ হাজার ডোজ মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ৩ জনের মৃত্যু ২০ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা দুপুরে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়কে দুর্নীতির কবল থেকে রক্ষার দাবি

টি২০ বিশ্বকাপে নতুন নিয়ম নিয়ে যা জানাল আইসিসি

প্রকাশ: রবিবার, ১০ অক্টোবর, ২০২১ , ১২:৩৫ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: প্রথম বারের জন্য টি২০ বিশ্বকাপে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) নিয়ে এল আইসিসি। ১৭ অক্টোবর থেকে শুরু হতে চলা টি২০ বিশ্বকাপে থাকবে ডিআরএস।

সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানে অনুষ্ঠিত হবে টি২০ বিশ্বকাপ। এ বারের বিশ্বকাপ ভারতে হওয়ার কথা থাকলেও করোনার কারণে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানের ম্যাচ দিয়েই শুরু হবে যোগ্যতা অর্জন পর্ব। ২৪ অক্টোবর ভারত বনাম পাকিস্তান ম্যাচ দিয়ে শুরু মূল পর্ব।

আইসিসি-র তরফে জানানো হয়েছে এ বারের টি২০ বিশ্বকাপে প্রতি ইনিংসে দু’টি করে ডিআরএস নিতে পারবে দলগুলি। আইসিসি-র তরফে জানানো হয়েছে বৃষ্টির জন্য ম্যাচ সংক্ষিপ্ত করে ডাকওয়ার্থ লুইস নিয়ম ব্যবহার করতে হলে অন্তত পাঁচ ওভার খেলা হতেই হবে। সেমিফাইনাল এবং ফাইনালের ক্ষেত্রে ১০ ওভার খেলা হলে তবেই এই নিয়ম ব্যবহার করা যাবে।

২০১৬ সালে শেষ বার টি২০ বিশ্বকাপ খেলা হয়েছিল। সেই সময় ডিআরএস ছিল না। টি২০ বিশ্বকাপে প্রথম ডিআরএস ব্যবহার করা হয় ২০১৮ সালে। মেয়েদের বিশ্বকাপ ছিল সে বার। ছেলেদের বিশ্বকাপে এ বারেই প্রথম ডিআরএস ব্যবহার করা হবে। সূত্রঃ এবিএন


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_