বৃহস্পতিবার-৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১০:২৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ কানাডার উদ্দেশ্যে টিকিট কেটেছেন মুরাদ শুভ জন্মদিন সায়মা ওয়াজেদ পুতুল বেগম রোকেয়া ছিলেন বাঙালি নারী শিক্ষা প্রসারের অগ্রদূত: প্রধানমন্ত্রী তারুণ্যের শক্তিই গড়বে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ : প্রধানমন্ত্রী হেলিকপ্টার দুর্ঘটনায় বিপিন রাওয়াত সস্ত্রীক নিহত ফুলবাড়ীতে গাঁজাসহ অটোরিকশা চালক কাম মাদক ব্যবসায়ী আটক সুজানগরে পাট ব্যবসায়ী ও স্টেক হোল্ডারদের উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

ডিসেম্বরের প্রথম সপ্তাহে চালু হবে বেনাপোল এক্সপ্রেস

প্রকাশ: রবিবার, ৩১ অক্টোবর, ২০২১ , ৪:৩১ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আগামী ডিসেম্বরের প্রথম সপ্তাহে চালু হচ্ছে ঢাকা-বেনাপোল রুটের ট্রেন ‘বেনাপোল এক্সপ্রেস’। ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহ নাগাদ ট্রেনটি বেনাপোল থেকে ঢাকার পথে ছুটে চলবে বলে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার ঘোষণা দিয়েছেন।

 

ঢাকা-মাওয়া-ভাঙ্গা হয়ে মাগুরা রেলপথ ও ট্রেন চলাচলের কর্মকাণ্ড পরিদর্শনে শুক্রবার (২৯ অক্টোবর) যশোরে এসে এ ঘোষণা দেন তিনি। এর মাধ্যমে বেনাপোল এক্সপ্রেসের কয়েক মাসের অচলাবস্থার অবসান ঘটতে চলেছে।

 

রেলওয়ে মহাপরিচালককে পেয়ে ‘নাগরিক অধিকার আন্দোলনের’ নেতৃবৃন্দ বেনাপোল এক্সপ্রেস চলাচলের দাবি তুলে ধরেন। সমস্য ও সম্ভবনার বিষয়গুলো শুনে মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার উপস্থিত রেলওয়ের কর্মকর্তাদের কাছ থেকে এই ট্রেনটি বন্ধের বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা জানেন। এরপর তিনি তাৎক্ষণিকভাবে ঢাকাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রেলওয়ে কর্মকর্তাদের সঙ্গে ফোনে কথা বলে এই ট্রেনের ইঞ্জিন ও বগি সম্পর্কে খোঁজ নিয়ে ডিসেম্বরের প্রথম সপ্তাহে ‘বেনাপোল এক্সপ্রেস’ ঢাকার পথে চলাচল শুরু করবে বলে ঘোষণা দেন।

 

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার বলেন, যশোরবাসীর দাবির প্রেক্ষিতে বেনাপোল এক্সপ্রেস ফের চালুর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ঢাকায় গিয়ে এ বিষয়ে বিস্তারিত খোঁজ খবর নিয়ে আগামী ডিসেস্বর মাসের প্রথম সপ্তাহ নাগাদ ট্রেনটি চলাচল শুরু করবে।

 

যশোর বিমান বন্দরে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক মোহাম্মদ কামরুল আহসান, ইঞ্জিনিয়ার (পশ্চিম) নুরুল ইসলাম সিরাজী, অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ট্যাক) আসাদুল হক ও বিভাগীয় প্রকৌশলী বীরবল মন্ডল, নাগরিক অধিকার আন্দোলন যশোর এর কোর কমিটির পক্ষে উপস্থিত ছিলেন মতিয়ার রহমান, মোবাশ্বের হোসেন বাবু, আহসানুল্লাহ ময়না, ডা. এস.এম. আব্দুল্লাহ, আবু মুসা মধু, তসলিমা লিপা, কামরুল ইসলাম, শেখ মাসুদুজ্জামান মিঠু।

 

এবিএন


অর্থনীতি,ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_