শুক্রবার-২৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ-১৩ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১২:২৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ জাভি হচ্ছেন বার্সার নতুন কোচ জম্মু-কাশ্মীরে মিনিবাস খাদে, নিহত ১১ জিয়াউর রহমান চার নম্বর ঘোষক: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী করোনা নিয়ে আবারও সতর্কবার্তা প্রধানমন্ত্রীর ৪৩তম বিসিএস পরীক্ষা আগামীকাল আয়েসী ভাব ছেড়ে সবাই সতর্ক হোন: প্রধানমন্ত্রী মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে ১১ নির্দেশনা

ডিসেম্বরে হবে অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্স ফাইনাল পরীক্ষা

প্রকাশ: রবিবার, ১০ অক্টোবর, ২০২১ , ৩:৪০ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের অনার্স ২০১৬-১৭ সেশনের চতুর্থ বর্ষ ও মাস্টার্স শেষ পর্ব ২০১৮-১৯ সেশনেট ফাইনাল পরীক্ষা চলতি বছরের ডিসেম্বরে শুরু হবে।

এরমধ্যে কলেজ গুলোকে এই সেশন গুলোর ইনকোর্স ও টেস্ট পরীক্ষা নভেম্বরের মধ্যে নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

 

বিষয়টি আমার সংবাদকে নিশ্চিত করেছেন সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) ও ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

 

সেলিম উল্লাহ খোন্দকার বলেন, এখন আর এক বর্ষের সাথে অন্য বর্ষের মিলানোর সুযোগ নেই। এক বর্ষের পরীক্ষার পর ফলাফল প্রকাশ হওয়া পর্যন্ত অন্য বর্ষের পরীক্ষা আটকে রাখার সুযোগ নেই। এজন্য আমরা ডিসেম্বরে চতুর্থ বর্ষ ও মাস্টার্সের পরীক্ষা নিয়ে নিব।

 

ডিসেম্বরে কলেজ গুলোতে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হলে পরীক্ষা নিতে কোন সমস্যা হবে কিনা জানতে চাইলে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, সকালবেলা এইচএসসি পরীক্ষা হলে বিকেলবেলা অনার্স, মাস্টার্সের পরীক্ষা নেওয়া যাবে। এইচএসসির জন্য পরীক্ষা নিতে কোন সমস্যা হবে না বলেও জানান তিনি।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, করোনার ক্ষতি পুষিয়ে নিতে ও জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে আসা সেশনগুলোর সেশনজট কমাতে আটমাসে সেশন শেষ করার পরিকল্পনা থেকেই এমন উদ্যোগ নিয়েছে সাত কলেজ প্রশাসন। এরইমধ্যে কলেজগুলোতে এই বর্ষ গুলোর ইনকোর্স ও টেস্ট পরীক্ষা গ্রহণ শুরু হয়েছে।


শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_