তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৯:৩৮ পূর্বাহ্ন

ডোমার পৌর নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ।

  • প্রকাশ সোমবার, ১৮ অক্টোবর, ২০২১, ১২.৩২ পিএম
  • ৩৩ বার ভিউ হয়েছে

রবিউল হক রতন, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>
ডোমার পৌরসভা সাধারণ নির্বাচনে উৎসব মুখর পরিবেশে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে।
নির্বাচনী ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২রা নভেম্বর ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। মনোনয়ন পত্র দাখিল, যাছাই বাছাই ও পত্যাহার শেষে সোমবার (১৮ অক্টোবর) সকাল ১১টায় উপজেলা পরিষদ হলরুমে মেয়র পদে ৩জন, সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিল পদে ১৩ জন এবং ৯টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জনপ্রার্থীর মাঝে প্রতিক প্রদান করা হয়। এ সময় রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, উপজেলা নির্বাচন কর্মকর্ত আব্দুর রহিম, ডোমার থানা অফিসার ইনচার্জ সাইফুল ইসলামসহ মেয়র ও কাউন্সিলর প্রার্থীগণ উপস্থিত ছিলেন। মেয়র প্রর্থীরা হলেন, স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু (খেজুরগাছ), আ’লীগ মনোনিত গণেশ কুমার আগরওয়ালা (নৌকা), স্বতন্ত্র নারী মেয়র প্রার্থী আফরোজা নাজনীন রুমি (মোবাইল ফোন) প্রতিক পেয়েছে। এ ছাড়াও অন্যান্য সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিল ১৩ জন ও সাধারণ কাউন্সিলর ৩৩ জনপ্রার্থীকে প্রতিক প্রদান করেন রিটার্নিং কর্মকর্তা।
১৯৯৯ সালে প্রতিষ্ঠিত তৃতীয় শ্রেণী মর্যাদার ডোমার পৌরসভার প্রথম মেয়র নির্বাচিত হন প্রয়াত আল-আজহার হোসেন। তিনি দুই বার মেয়র হিসাবে দ্বায়িত্ব পালন করেন। পরে বর্তমান পৌর মেয়র আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু তিনিও দুই বার নির্বাচিত হয়। এবার নির্বাচনে প্রয়াত মেয়র আল-আজহার হোসেনের বোন আফরোজা নাজনীন রুমি প্রথম নারী মেয়র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বীতা করছেন। এই পৌরসভায় প্রথম বারের মতো ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ১৩ হাজার ৫৪০জন ভোটারের মধ্যে নারী ভোটার ৬৮৭৩ জন এবং পুরুষ ভোটার ৬৬৬৭ জন রয়েছে। আগামী ২ নভেম্বর পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রের ৫১টি বুথে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam