রবিবার-১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ-১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১১:৪৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ রোমাঞ্চকর লড়াইয়ে ম্যানইউকে হারাল লেস্টার ফিরমিনোর হ্যাটট্রিকে লিভারপুলের গোল উৎসব দেশে টিকা দেওয়া হয়েছে ৫ কোটি ৬৯ লাখ ৭২ হাজার ডোজ মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ৩ জনের মৃত্যু ২০ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা দুপুরে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়কে দুর্নীতির কবল থেকে রক্ষার দাবি পাতে থাকুক লোভনীয় প্রন কারি

ঢাকায় পৌঁ‌ছে‌ছে কো‌ভি‌শি‌ল্ডের ১০ লাখ টিকা

প্রকাশ: শনিবার, ৯ অক্টোবর, ২০২১ , ৩:০৪ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভার‌তের সেরাম ইন‌স্টিটিউট থে‌কে ক‌রোনাভাইরা‌সের ১০ লাখ ডোজ কো‌ভি‌শি‌ল্ডের টিকা দে‌শে পৌঁ‌ছে‌ছে। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জা‌তিক বিমানবন্দ‌রে শ‌নিবার (৯ অ‌ক্টোবর) সন্ধ্যায় টিকাগু‌লো  অবতরণ ক‌রে।

স্বাস্থ্য অধিদফতরের টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক টিকা আসার তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন। তি‌নি ঢাকা পোস্টকে বলেন, ভারতের সেরাম ইন‌স্টি‌টিউট থে‌কে ১০ লাখ কো‌ভি‌শি‌ল্ডের টিকা সন্ধ্যা ৫টা ৫৪ মি‌নি‌টে এসে পৌঁ‌ছে‌ছে।

এর আগে, ঢাকার ভারতীয় হাইক‌মিশন এক ক্ষু‌দে বার্তায় জানায়, ভার‌তের সেরাম ইন‌স্টিটিউটের স‌ঙ্গে বে‌ক্সি‌মকোর চু‌ক্তি করা বা‌ণি‌জ্যিকভাবে ১ মি‌লিয়ন কো‌ভি‌শি‌ল্ডের টিকা শ‌নিবার বি‌কেল ৫টা ৪০ মি‌নি‌টে ঢাকায় আস‌বে।

ভারতের সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অ্যাস্ট্রাজেনেকার টিকা দিয়ে গত ফেব্রুয়ারিতে দেশে টিকাদান কর্মসূচি শুরু হয়েছিল। সেরাম ইনস্টিটিউটে তৈরি কোভিশিল্ড টিকার তিন কোটি ডোজ কিনতে চুক্তি করেছিল সরকার। কিন্তু ৭০ লাখ ডোজ আসার পর ভারত রফতানিতে নিষেধাজ্ঞা দেয়, ফলে আর চালান আসেনি। এতে বাংলাদেশকে বেশ অসুবিধার মধ্যে পড়তে হয়। বিশেষ করে অসুবিধায় পড়েন যারা কোভিশিল্ডের প্রথম টিকা নেওয়ার পর দ্বিতীয় ডোজের জন্য অপেক্ষায় ছিলেন। পরে অবশ্য চলতি বছরের জুলাই মাসে জাপান থেকে উপহারের অ্যাস্ট্রাজেনেকার টিকার চালান দেশে আসার পর দ্বিতীয় ডোজের জন্য অপেক্ষায় থাকাদের টিকা দেওয়া শুরু হয়। সূত্রঃএবিএন


করোনা ভাইরাস বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_