রবিবার-২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১১:৫৮

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ চট্টগ্রামে নতুন করে ১০২৬ জনের করোনা শনাক্ত ২ ব্যাংক নেবে ৩৩ জন আইটি অফিসার পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী র‌্যাশফোর্ডের শেষ মুহূর্তের গোলে নাটকীয় জয় ম্যানইউর রাজশাহী মেডিকেলে আরও একজনের মৃত্যু বাংলার নায়ক রাজ ১ কোটি ৩১ লাখ স্কুলশিক্ষার্থী এক ডোজ টিকার আওতায়

ঢাকায় সিনোফার্মের আরো ২ লাখ টিকা

প্রকাশ: মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১ , ২:৩৯ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দেশে পৌঁছেছে চীনের সিনোফার্মের করোনাভাইরাস প্রতিরোধী আরো দুই লাখ ডোজ টিকা। মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকেল ৪টা ১০ মিনিটে টিকার এ চালান বহনকারী বিমান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব ও সাবেক রেলওয়ে সচিব ফিরোজ সালাউদ্দিন বিমানবন্দরে উপস্থিত থেকে টিকার এ চালান গ্রহণ করেন। এসময় তিনি উপস্থিত সংবাদকর্মীদের সঙ্গেও এ বিষয়ে কথা বলেন।

সম্পর্কিত খবর

রেড ক্রিসেন্ট সোসাইটির মাধ্যমে চীন থেকে এ দুই লাখ ডোজ সিনোফার্মের টিকা এসেছে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাঈদুল ইসলাম প্রধান।

এ বছরের ২৭ জানুয়ারি দেশে করোনার টিকাদান কার্যক্রম শুরু হয়। ওইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে অক্সফোর্ড-অ্যাসট্রাজেনেকার টিকার মাধ্যমে কার্যক্রম উদ্বোধন করেন। ৭ ফেব্রুয়ারি থেকে সারাদেশে শুরু হয় গণটিকাদান কার্যক্রম।

এরপর গত ৮ মাসেরও বেশি সময় ধরে দেশে অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার, মর্ডানা এবং সিনোফার্মের টিকা দেওয়া হচ্ছে। ২৫ অক্টোবর পর্যন্ত সারাদেশে ৬ কোটি ১৪ লাখ ৮৯ হাজার ৭৫৩ জনকে টিকাদান করা হয়। তাদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৪ কোটি ৬২ লাখ ৭ হাজার ৬৮৮ জন ও দ্বিতীয় ডোজ নিয়েছেন ২ কোটি ৮ লাখ ৬২ হাজার ৬৫ জন।

২৭ জানুয়ারি থেকে ২৫ অক্টোবর পর্যন্ত দেওয়া ৬ কোটি ১৪ লাখ ৮৯ হাজার ৭৫৩ ডোজ টিকার মধ্যে অ্যাস্ট্রাজেনেকার ১ কোটি ৩৭ লাখ ২৩ হাজার ১৩০ ডোজ, ফাইজারের ৬ লাখ ৬ হাজার ১৮৭ ডোজ, সিনোফার্মের ৪ কোটি ১৯ লাখ ৫৬ হাজার ৩২৫ ডোজ এবং মডার্নার ৫২ লাখ ৪ হাজার ১১১ ডোজ টিকা রয়েছে।

পূর্বপশ্চিমবিডি


করোনা ভাইরাস বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_