সোমবার-২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১২:৫৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ অর্ধেক জনবলে চলবে অফিস, প্রজ্ঞাপন জারি বঙ্গবন্ধু বাঙালির চিরন্তন প্রেরণার উৎস: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী স্বাস্থ্যবিধি মানাতে তৎপর শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন চাকরির পরীক্ষায় লাগবে টিকা সনদ পার্বতীপুর রেলের একটি পরিত্যাক্ত অবকাঠামো ও গুমটি ঘরকে ঘিরে অভিভাবকদের উদ্বেগ-উৎকণ্ঠা ও দুঃশ্চিন্তা হোল্ডারের বোলিং তোপে ইংল্যান্ডের হার হাসপাতালে অক্সিজেন সাপোর্টে তুষার খান

দেশে টিকার নিবন্ধন ছাড়িয়েছে ৫ কোটি ৩৬ লাখ

প্রকাশ: বুধবার, ১৩ অক্টোবর, ২০২১ , ৪:৪৬ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে টিকা পেতে আগ্রহী মানুষের নিবন্ধনের সংখ্যা ৫ কোটি ছাড়িয়েছে। সর্বশেষ তথ্যমতে, সারাদেশে টিকা নেওয়ার জন্য মোট নিবন্ধন করেছেন পাঁচ কোটি ৩৬ লাখ ৪২ হাজার ৯৮৮ জন। তাদের মধ্যে এখন পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ৩ কোটি ৭২ লাখ ৫ হাজার ৭৬৬ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ কোটি ৮৪ লাখ ৫৫ হাজার ১৬৯ জন।

 

বুধবার (১৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর সূত্রে এই তথ্য জানানো গেছে।

সূত্র জানায়, টিকা পেতে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে নিবন্ধন করেছেন পাঁচ কোটি ২৯ লাখ ২৬ হাজার ৪৯২ জন এবং পাসপোর্টের মাধ্যমে সাত লাখ ১৬ হাজার ৪৯৬ জন।

 

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, দেশে এখন পর্যন্ত মোট টিকা এসেছে ৬ কোটি ৯৫ লাখ ৭২ হাজার ৪২০ ডোজ। এর মধ্যে ৫ কোটি ৫৬ লাখ ৬০ হাজার ৯৩৫ ডোজ টিকা দেওয়া হয়েছে। অর্থাৎ এ মুহূর্তে টিকা মজুত আছে এক কোটি ৩৯ লাখ ১১ হাজার ৪৮৫ ডোজ।

 

দেশে যুক্তরাজ্যের অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের সিনোফার্ম, যুক্তরাষ্ট্র-জার্মানির ফাইজার ও যুক্তরাষ্ট্রের মডার্নার টিকা প্রয়োগ করা হয়েছে।

 

মঙ্গলবার (১২ অক্টোবর) দুই ডোজ মিলিয়ে দেওয়া হয়েছে ৪ লাখ ৪৭ হাজার ৮৬৬ ডোজ টিকা। এদিন অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৮ হাজার ২৫৩ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১ হাজার ২৩৯ জনকে। ফাইজারের প্রথম ডোজ দেওয়া হয়েছে ১৪ হাজার ৫৯৭ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৮৫ জনকে।

এছাড়া সিনোফার্মের টিকার প্রথম ডোজ নিয়েছেন দুই লাখ ৫৫ হাজার ৬৮২ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন এক লাখ ৫৯ হাজার ৩৩৬ জন। আর মডার্নার টিকার প্রথম ডোজ নিয়েছেন ৭ হাজার ৮৮৭ জন এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৭৮৭ জনকে।

চলতি বছরের ২৭ জানুয়ারি দেশে করোনাভাইরাস প্রতিরোধে টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভারতের সিরাম ইনস্টিটিউট উৎপাদিত অ্যাস্ট্রাজেনেকার টিকার মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন। সূত্রঃ এবিএন


করোনা ভাইরাস বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_