শুক্রবার-২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৩:৩৪

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বিএনপি ধ্বংস ছাড়া মানুষকে কিছু দিতে পারেনি: প্রধানমন্ত্রী সুন্দরগঞ্জে নদীর পানিতে ডুবে শিশুর মৃত্যু মৌলভীবাজারে ১৪২ জনের করোনা শানাক্ত রাত পোহালেই চলচ্চিত্র শিল্পী সমিতির ভোট এনবিআরের প্রাক-বাজেট আলোচনা শুরু ৬ ফেব্রুয়ারি লবিস্ট নিয়োগে কোটি কোটি ডলার ব্যয়ের ব্যাখ্যা বিএনপিকে দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা আক্রান্তের ৬ মাস পরও শরীরে উপসর্গ থাকছে

দেশে টিকা দেওয়া হয়েছে ৫ কোটি ৬৯ লাখ ৭২ হাজার ডোজ

প্রকাশ: রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ , ৫:৩৪ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দেশে এখন পর্যন্ত টিকা এসেছে ৬ কোটি ৯৫ লাখ ৭২ হাজার ৪২০ ডোজ। এর মধ্যে ৫ কোটি ৬৯ লাখ ৭২ হাজার ৩০৫ ডোজ টিকা দেওয়া হয়েছে। টিকা মজুদ আছে ১ কোটি ২৫ লাখ ৯৮ হাজার ১১২ ডোজ। এখন পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ৩ কোটি ৮০ লাখ ৪৬ হাজার ৫৫৪ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ কোটি ৮৯ লাখ ২৫ হাজার ৭৫১ জন। আর শনিবার (১৬ অক্টোবর) দুই ডোজ মিলিয়ে দেওয়া হয়েছে ৪ লাখ ৭২ হাজার ৭৫০ ডোজ টিকা।

এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার টিকা। শনিবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্য মতে, শনিবার অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৩০ হাজার ৩১১ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৪৭১ জনকে।

পাশাপাশি আজ ফাইজারের প্রথম ডোজ দেওয়া হয়েছে ২১ হাজার ৪৬৬ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৩২ জনকে।

 

এ ছাড়া সিনোফার্মের টিকা আজ প্রথম ডোজ নিয়েছেন দুই লাখ ৪৮ হাজার ২৩৬ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন এক লাখ ৭২ হাজার ২১১ জন।

মডার্নার টিকা  শনিবার প্রথম ডোজ নিয়েছেন ১০ জন এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১৩ জনকে।

এখন পর্যন্ত নিবন্ধন করেছেন ৫ কোটি ৪৩ লাখ ৩৫ হাজার ৭৩৪ জন।

সূত্রঃএবিএন


করোনা ভাইরাস বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_