রবিবার-১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ-১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ,-দুপুর ১২:২৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ব্রেন্টফোর্ডকে হারিয়ে শীর্ষে চেলসি কলাপাড়ায় হতদরিদ্র নারীদের সেলাই মেশিন বিতরণ। বার্নলিকে হারিয়ে জয়ে ফিরল ম্যান সিটি রোমাঞ্চকর লড়াইয়ে ম্যানইউকে হারাল লেস্টার ফিরমিনোর হ্যাটট্রিকে লিভারপুলের গোল উৎসব দেশে টিকা দেওয়া হয়েছে ৫ কোটি ৬৯ লাখ ৭২ হাজার ডোজ মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ৩ জনের মৃত্যু

নাসুমকে পেছনে ফেলে সেরা লামিচানে

প্রকাশ: সোমবার, ১১ অক্টোবর, ২০২১ , ১:২২ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সেপ্টেম্বরের প্লেয়ার অব দ্য মান্থ নির্বাচিত হয়েছেন সন্দীপ লামিচানে। নেপালের এই স্পিনার ছাড়াও সেপ্টেম্বরের প্লেয়ার অফ দ্য মান্থের দৌড়ে ছিলেন বাংলাদেশের স্পিনার নাসুম আহমেদ এবং যুক্তরাষ্ট্রের মারকুটে ব্যাটার জাসকারান মালহোত্রা।

আইসিসি বিশ্বকাপ লিগ-২ এ আলো ছড়িয়েছেন লামিচানে। ছয়টি ওয়ানডে ম্যাচে তিনি শিকার করেছেন ১৮ উইকেট মাত্র ৭.৩৮ ইকোনমিতে। এর মধ্যে পাপুয়া নিউগিনির বিপক্ষে ১১ রানে ৬ উইকেট তুলে নিয়েছিলেন এই বিস্ময় স্পিনার। দারুণ পারফরম্যান্সেই সর্বাধিক ভোট পেয়েছেন তিনি।

গত সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ সিরিজে বাংলাদেশের অন্যতম সেরা পারফর্মার নাসুম। তিনি ৫ ম্যাচ সিরিজে ৮ উইকেট নিয়েছিলেন। এর মধ্যে সিরিজের চতুর্থ ম্যাচে ১০ রানে ৪টি উইকেট পেয়েছিলেন নাসুম। তার দারুণ পারফরম্যান্সের সুবাদে ৩-২ ব্যবধানে সিরিজ জিতেছিল লাল-সবুজের দল। এ ছাড়া যুক্তরাষ্ট্রের ব্যাটসম্যান মালহোত্রা আইসিসি বিশ্বকাপ লিগ-২ এ ৬ ম্যাচে করেন ২৬১ রান।

নারী ক্রিকেটে সেরা হিসেবে নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের হিদার নাইট। ইংল্যান্ড অধিনায়ক সতীর্থ চার্লি ডিন ও দক্ষিণ আফ্রিকার লিজেল লি’কে পেছনে ফেলেছেন। আইসিসির ভোটিং একাডেমির ৯০ ভাগ ভোট ও আইসিসি ওয়েবসাইটে ক্রিকেট সমর্থকদের ১০ ভাগ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা দুই ক্রিকেটার। সূত্রঃ এবিএন


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_