শুক্রবার-২৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ-১৩ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১২:১১

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ জাভি হচ্ছেন বার্সার নতুন কোচ জম্মু-কাশ্মীরে মিনিবাস খাদে, নিহত ১১ জিয়াউর রহমান চার নম্বর ঘোষক: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী করোনা নিয়ে আবারও সতর্কবার্তা প্রধানমন্ত্রীর ৪৩তম বিসিএস পরীক্ষা আগামীকাল আয়েসী ভাব ছেড়ে সবাই সতর্ক হোন: প্রধানমন্ত্রী মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে ১১ নির্দেশনা

নিষিদ্ধ করা হলো দেশের দ্রুততম মানব ইসমাইলকে

প্রকাশ: সোমবার, ১১ অক্টোবর, ২০২১ , ৩:৪৪ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:দেশের দ্রুততম মানব মোহাম্মদ ইসমাইলকে নিষিদ্ধ করেছে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন। বাছাইপ্রক্রিয়া নিয়ে প্রশ্ন তোলায় এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে তাকে। এই নিষেধাজ্ঞা ২ অক্টোবর থেকে আগামী এক বছরের জন্য কার্যকর থাকবে। ফলে ঘরোয়া ও আন্তর্জাতিক কোনো ধরনের প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না ইসমাইল।

 

টোকিও অলিম্পিকে বাংলাদেশ থেকে অ্যাথলেট বাছাই প্রক্রিয়া নিয়েই প্রশ্ন তুলেছিলেন মোহাম্মদ ইসমাইল। প্রাথমিকভাবে তিনজনকে বাছাই করা হয়েছিল সেখানে। দেশের দ্রুততম মানব মোহাম্মদ ইসমাইল ও দ্রুততম মানবী শিরিন আক্তারের সাথে ৪০০ মিটার দৌড়ে তালিকায় ছিলেন জহির রায়হান। শেষ পর্যন্ত জহিরকেই চূড়ান্তভাবে মনোনীত করায় ফেডারেশন এর এই বাছাই প্রক্রিয়া নিয়েই ক্ষুব্ধ হয়ে  প্রশ্ন তোলেন ইসমাইল।

 

গত এপ্রিলে হওয়া সবশেষ বাংলাদেশ গেমসেও  দ্রুততম মানব হন ইসমাইল। এ নিয়ে টানা চারবার দ্রুততম মানব হওয়ার পরও টোকিও অলিম্পিকে যেতে না পারাটা মেনে নিতে পারেননি তিনি। তারই ফলস্বরুপ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন গণমাধ্যমে। বলেছেন, যথাযথ প্রক্রিয়া না মেনে আমার প্রতি অবিচার করা হয়েছে।

 

আর সব কারণ মিলিয়েই দেশের দ্রুততম মানব ইসমাইলকে শাস্তি পেতে হলো।


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_