তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১০:৫৪ পূর্বাহ্ন

প্রথম হারের স্বাদ পেল মেসি

  • প্রকাশ রবিবার, ৩ অক্টোবর, ২০২১, ১.৪৩ পিএম
  • ৩২ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ম্যানচেস্টার সিটির বিপক্ষে জয়ের রেশ থেমে গেল রেনেঁর বিপক্ষে। রোববার (৩ অক্টোবর) দলের তিন তারকা ফুটবলার মেসি-নেইমার এবং এমবাপ্পেকে নিয়েও রোয়াজন পার্কে ২-০ ব্যবধানে বড় হার প্যারিসের জায়ান্ট ক্লাব পিএসজির। ক্লাবটির হয়ে প্রথম হারের স্বাদ পেল ফুটবল জাদুকর মেসিও।

 

এদিন ভাগ্য একদমই পাশে ছিল না পিএসজির। তাই তো দ্বিতীয়ার্ধে বল জালে জড়ালেও, সেটি বাতিল হয়ে যায় অফসাইডের কারণে। দুইবার এমন ভাগ্য বিড়ম্বনার ম্যাচে আর গোল করতে পারেনি পিএসজি। তবে বসে থাকেনি প্রতিপক্ষ। দুই অর্ধে দুই গোল করে হারিয়ে দিয়েছে তারকাবহুল পিএসজিকে।

 

বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নোঙর করার পর প্রথম দিকে গোলের দেখা না পেলেও এখনো পর্যন্ত পরাজয়ের দেখা পেতে হয়নি মেসিকে। আজ ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে পিএসজির জার্সিতে প্রথম হারও দেখে ফেললেন তিনি।

 

গেল লিগ মৌসুমটা রেনেঁ শেষ করেছিল ছয়ে থেকে, চলতি মৌসুমে পিএসজিকে হারিয়েও অবস্থান সাতে। সেই দলের সঙ্গে আর যারই হোক, এমন তারকাখচিত পিএসজির তুলনা চলে না আদৌ। তবে ফুটবল যেন এদিন তার ‘মহান সমতা বিধানকারী’ রূপটাই ধারণ করল। যোজনে যোজনে পিছিয়ে থাকা সেই রেনেঁর কল্যাণে বৈকি! মেসি, নেইমার, কিলিয়ান এমবাপেদের পিএসজিকেই দিল প্রথম হারের স্বাদটা।

 

লিগে প্রথম হারের স্বাদ পাওয়া রেনেঁর বিপক্ষে অন্তত ১৩ বার গোলের প্রচেষ্টা চালিয়েছিল পিএসজি। কিন্তু একটি শটও লক্ষ্যে রাখতে পারেনি তারা। এমনকি বল দখলের লড়াইয়েও এগিয়ে ছিল পচেত্তিনোর শিষ্যরা। কিন্তু কাজের কাজ গোল করে ম্যাচ জিতে নিয়েছে পুঁচকে রেনেঁ।

 

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে সবশেষ ম্যাচে ম্যানচেস্টার সিটিকে হারিয়েছিল লিওনেল মেসির পিএসজি। জয়রথ ধরে রাখার মিশনে লিগ ওয়ানে তাদের প্রতিপক্ষ ছিল রেনেঁ। ম্যানসিটির বিপক্ষে যাদের নিয়ে শঙ্কা ছিল তারাও এ ম্যাচে খেলেন।

 

পিএসজির জার্সিতে লিওনেল মেসির প্রথম গোলে ইংলিশ জায়ান্ট ম্যানচেষ্টার সিটিকে হারায় পিএসজি। নিজেদের মাঠে ‘এ’ গ্রুপের হাইভোল্টেজ ম্যাচে ২-০ গোলে হার পেপ গার্দিওলার দলের।

 

পার্ক দেস প্রিন্সেসে সেই ম্যাচে ম্যানচেস্টার সিটিকে কুপোকাত করেছে লিওনেল মেসি বাহিনী। সপ্তম মিনিটেই সিটির ডিফেন্স ফাঁকি দিয়ে অবিশ্বাস্য এক গোল করেন ইদরিস গুয়ে। ম্যাচে লিড দ্য প্যারিসিয়ানদের! গোল খেয়ে অল অ্যাটাক ফুটবল খেলতে থাকে সিটিজেনরা। গোল পরিশোধে হন্যে হয়ে ওঠে গ্রিলিশ-ডি ব্রুইনারা।

 

২৫তম মিনিটে ম্যানসিটির জোড়া আক্রমণ পোস্টে লেগে ফিরে আসে। ভাগ্যদেবী যেন করল রসিকতা, প্রথমার্ধের শেষ ভাগে গোল পরিশোধে বন্য সিটিজেনরা এমন আক্রমণ চালায় বারবার। তবে পিএসজির যে আছে এক বাজপাখি দোনারুম্মা। বারবার তার গ্লাভস মান বাঁচানোয় লিড নিয়ে বিরতিতে যায় পিএসজি।

 

মেসি, নেইমার ও এমবাপ্পের ৩৪০ মিলিয়ন ইউরোর আক্রমণভাগের শক্তি বিশ্ব অবলোকন করে ম্যাচের ৭৪তম মিনিটে। কাউন্টার অ্যাটাক থেকে কিলিয়ান এমবাপ্পের বুদ্ধিদীপ্ত পাসে পিএসজির জার্সিতে প্রথম গোল করেন লিওনেল মেসি! সব অপবাদ যেন বড় মঞ্চে ঘুচিয়ে দিলেন আর্জেন্টাইন সুপারস্টার।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam