রবিবার-১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ-১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ,-দুপুর ১২:০৩

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বার্নলিকে হারিয়ে জয়ে ফিরল ম্যান সিটি রোমাঞ্চকর লড়াইয়ে ম্যানইউকে হারাল লেস্টার ফিরমিনোর হ্যাটট্রিকে লিভারপুলের গোল উৎসব দেশে টিকা দেওয়া হয়েছে ৫ কোটি ৬৯ লাখ ৭২ হাজার ডোজ মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ৩ জনের মৃত্যু ২০ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা দুপুরে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়কে দুর্নীতির কবল থেকে রক্ষার দাবি

প্রধানমন্ত্রীর নামে কৃষি বিশ্ববিদ্যালয় হবে শরীয়তপুরে

প্রকাশ: মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১ , ২:৩২ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: শরীয়তপুর জেলায় ‘শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়’ স্থাপনে খসড়া আইন প্রণয়নের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার (১২ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে (ইউজিসি) এ নির্দেশনা দেওয়া হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর সদয় নীতিগত অনুমোদনের প্রেক্ষিতে শরীয়তপুর জেলায় ‘শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়’ স্থাপনের নিমিত্ত যুগোপযোগী একটি খসড়া আইন প্রণয়ন করে এ বিভাগে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এর আগে, চলতি বছরের ১০ জুন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম শরীয়তপুরে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছেন।

 

উপমন্ত্রী বলেন, শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় কৃষিনির্ভর দক্ষিণাঞ্চলে আর্থ-সামাজিক পরিবর্তনে ব্যাপক ভূমিকা রাখবে। বিশ্ববিদ্যালয়ের ভর্তির আসন সংখ্যা কম হলে অনেক শিক্ষার্থী উচ্চ শিক্ষা লাভ সম্ভবত হয় না। এই শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় করার মধ্যমে এই সমস্যার অনেকটা লাগব হবে। সূত্রঃ এবিএন


শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_