রবিবার-২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১১:৩৪

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী র‌্যাশফোর্ডের শেষ মুহূর্তের গোলে নাটকীয় জয় ম্যানইউর রাজশাহী মেডিকেলে আরও একজনের মৃত্যু বাংলার নায়ক রাজ ১ কোটি ৩১ লাখ স্কুলশিক্ষার্থী এক ডোজ টিকার আওতায় মমেক হাসপাতালের করোনা ইউনিটে আর ২ জনের মৃত্যু রাজশাহীতে করোনা শনাক্তের হার ৪৪.১৯ শতাংশ

ফুলবাড়ীতে উন্নত প্রযুক্তি নির্ভর পাটবীজের বাম্পার ফলনের সম্ভাবণা 

প্রকাশ: মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১ , ১১:৪৬ পূর্বাহ্ণ , বিভাগ :
ফুলবাড়ী ( কুড়িগ্রাম)  প্রতিনিধিঃ কুড়িগ্রামের ফুলবাড়ীতে উন্নত প্রযুক্তি নির্ভর নাবি পাটবীজ উৎপাদনে ব্যাপক সাফল্য ও বাম্পার ফলনের সম্ভাবণা দেখা দিয়েছে । সন্তুষ্টির হাসি ফুটেছে কৃষকের মুখে।
উপজেলা পাট উন্নয়ন অধিদপ্তর সুত্র জানায়, উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায় এবছর উপজেলায় ১৫ একর জমিতে পাটবীজ
উৎপাদনের লক্ষ্যমাত্রা  নির্ধারণ করা হয়েছে। সে অনুযায়ী উপজেলার ৬টি ইউনিয়নের কৃষকদেরকে প্রদর্শনী আকারে উন্নত প্রযুক্তি নির্ভর নাবি পাটবীজ,সার প্রদান করা হয়েছে। সঠিক পরামর্শ ও দিকনির্দেশা দেয়ায় প্রদর্শনী গুলোর পাট ক্ষেতের অবস্থা খুবই ভালো।
উপজেলার চরগোরকমন্ডল গ্রামের কৃষক শাহজালাল, জারুল হক জানান, আমরা প্রত্যেকে এক বিঘা জমিতে উন্নত প্রযুক্তি নির্ভর পাট আবাদ করেছি বীজ উৎপাদনের জন্য। ফুলবাড়ি উপজেলা উপসহকারি পাট উন্নয়ন কর্মকর্তা সব সময় আমাদেরকে পরামর্শ দিচ্ছেন। বর্তমানে ক্ষেতের অবস্থা খুবই ভালো। আশা করছি শতক প্রতি আড়াই থেকে তিন কেজি ফলন হবে।
ফুলবাড়ি উপজেলা উপ-সহকারি পাট উন্নয়ন কর্মকর্তা বেনজির আহমেদ জানান, কৃষকদের সঠিক পরামর্শ ও দিকনির্দেশনা দেয়া হচ্ছে। কোন বিপদ আপদ না হলে আশা করছি ভালো ফলন হবে।

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_