তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৪:১৮ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
প্রাথমিকে শিক্ষক নিয়োগ: চূড়ান্ত ফল নভেম্বরে, যোগদান ডিসেম্বরে শাকিব-বুবলীর বিয়ে হয়েছে কবে? দুর্গাপুরে বিশ্ব শিশু দিবস পালিত ও পুরষ্কার বিতরণ দূর্গাপূজা  হিন্দু ধর্মাবলম্বী এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিলেন সৈয়দপুর পৌর মেয়র কুড়িগ্রাম জেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী হলেন আবু সাঈদ সরকার বিশ্ব শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও র্্যালী শ্রীমঙ্গলের মাদক কারবারি ইয়াবাসহ রাজনগরে গ্রেপ্তার বালিয়াডাঙ্গীতে জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত পার্বতীপুরে পূজা মন্ডপ পরিদর্শনে মোস্তাফিজুর রহমান এমপি ‘সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছেন শেখ হাসিনা’

বিশ্বে দৈনিক মৃত্যু-শনাক্ত কমেছে

  • প্রকাশ সোমবার, ১৮ অক্টোবর, ২০২১, ৩.৪৩ এএম
  • ৬১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় ৪ হাজার ২২৩ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে ১ হাজার ১০০ জন। একই সময়ে করোনায় শনাক্ত হয়েছে আরও ৩ লাখ ৩৫৬ জনের শরীরে। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে ৪১ হাজারের বেশি।

ওয়ার্ল্ডোমিটারস-এর সবশেষ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা বেড়ে ৪৯ লাখ ১৪ হাজার ৯২ জনে এবং শনাক্ত ২৪ কোটি ১৪ লাখ ৭১ হাজার ৫৫৯ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৪৫ হাজার ১৪০ জন রোগী শনাক্ত হয়েছে যুক্তরাজ্যে। একই সময়ে মৃত্যু হয়েছে ৫৭ জনের। এ নিয়ে দেশটিতে ৮৪ লাখ ৪৯ হাজার ১৬৫ জনের করোনা শনাাক্ত এবং ১ লাখ ৩৮ হাজার ৫৮৪ জনের মৃত্যু হয়েছে।

শনাক্তের শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৯৪৭ জনের করোনা সংক্রমণ ঘটেছে। মারা গেছেন ১৬১ জন। ফলে দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৫৭ লাখ ৯২ হাজার ৫৩২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৪৪ হাজার ৫৪৬ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সবচে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায়। এ সময়ে দেশটিতে ৯৯৭ জন মারা গেছেন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৩০৩ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৭৯ লাখ ৯২ হাজার ৬৮৭ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ২৩ হাজার ৩১২ জনের।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ২৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ১৬৫ জনের। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৪০ লাখ ৮১ হাজার ৪৯ জন এবং মারা গেছেন ৪ লাখ ৫২ হাজার ৩২১ জন।

প্রাণহানির তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। গত একদিনে দেশটিতে ১২৫ জন মারা গেছেন এবং রোগী শনাক্ত হয়েছে ৫ হাজার ৭৩৮ জন। এ নিয়ে দেশটিতে শনাক্ত রোগী বেড়ে ২ কোটি ১৬ লাখ ৪৪ হাজার ৪৬৪ জনে এবং মৃত্যু ৬ লাখ ৩ হাজার ৩২৪ জনে দাঁড়ালো।

এছাড়া করোনায় গত ২৪ ঘণ্টায় ইরানে ১৯৯ জন, তুরস্কে ১৮৬ জন এবং ইউক্রেনে ২১৯ জন মারা গেছেন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ৩১৩ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত উত্তর আমেরিকার এই দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৩২১ জনের। সূত্রঃ বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam