রবিবার-৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৮:১১

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করা উচিত : মুক্তিযুদ্ধমন্ত্রী আগামীকাল থেকে টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রম শুরু রাজনগরে অপহৃত এক শিশুকে সিলেট থেকে উদ্ধার ক্যাটরিনার বিয়েতে দাওয়াত পাননি সালমান-রণবীর! নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল ঘোষণা গুরুতর আহত প্রিয়াঙ্কা শিক্ষার মান উন্নয়নের লক্ষে শিবগঞ্জের অভিরামপুর উচ্চ বিদ্যালয়ে অভিভাবক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত

বেনাপোলে বিরল প্রজাতির রাসেল ভাইপার সাপ উদ্ধার

প্রকাশ: মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১ , ৩:৫৪ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:বেনাপোল বারোপোতা গ্রামের মুক্তিযোদ্ধা মৃত নুর ইসলাম সর্দারের বাড়ি থেকে ভয়ংকর বিষধর রাসেল ভাইপার সাপ উদ্ধার করেছে বিজিবি সদস্যরা।

 

সোমবার (২৫ অক্টোবর) বিকেলে বেনাপোল পোর্ট থানাধীন বারোপোতা গ্রাম থেকে এ বিরল প্রজাতির সাপ উদ্ধার করা হয়।

 

স্থানীয়রা জানান, মুক্তিযোদ্ধা মৃত নুর ইসলাম সর্দারের ছেলে ইনামুল সর্দার গত শুক্রবার গাতিপাড়া সীমান্তের ১৩ ঘর নামক স্থানের একটি গাছ কাটার কাজে যায়। সেখানে গাছ কাটার কাজ করার সময় দেখতে পায় রাসেল ভাইপার সাপটিকে। পরে সে সাপটি  অজাগর মনে করে পোষার জন্য ধরে কাধে করে বাড়িতে নিয়ে আসে। পরবর্তী লোক জানাজানি হলে ২১ বিজিবি সদস্যরা সাপটি উদ্ধার করে নিয়ে যায়।

 

 

সাপটি উদ্ধার কারি নুর-ইসলাম সর্দারের মা জানান, তার ছেলে গত তিন দিন ধরে সাপটিকে সে অনেক যত্নে ইদুর ও ব্যাঙ্গ খাওয়ায়ে বাচিয়ে রেখেছে। অনেকে তাদেরকে দুই থেকে চার লাখ টাকা দিয়ে কিনতে চেয়েছিলো। কিন্তু তারা তাদেরকে দিবেনা বলে জানিয়ে দেয়। এই সাপটি তারা বন বিভাগের কাছে তুলে দিবে বলে তাদেরকে জানিয়ে দেয়। এবং তিনি আজ বিকেলে বিজিবি সদস্যদের কাছে তুলে দিয়েছে।

 

২১ বিজিবি ব্যাটালিয়নের পুটখালি ক্যাম্পের কোম্পানি কমান্ডার লাভলু বিষয়টি নিশ্চিত করে জানান, একজন সংবাদকর্মীর মাধ্যমে খবর পেয়ে সাপটি উদ্ধার করেছে। এ রাসেল ভাইপার সাপটি খুবই বিষাক্ত বলে তিনি জানিয়েছেন। দ্রুত সময়ের মধ্যে এই সাপটিকে বন বিভাগের কর্মকর্তাদের হাতে তুলে দেওয়া হবে বলে তিনি জানান।


সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_